চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

১২ দলীয় জোটের সঙ্গে বৈঠকে বিএনপি

অনলাইন ডেস্ক

১৪ জুন, ২০২৩ | ১২:১৭ অপরাহ্ণ

যুগপৎ আন্দোলনের শরিক ১২ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি। বুধবার (১৪ জুন) সকাল ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বৈঠক শুরু হয় বলে জানিয়েছেন ১২ দলীয় জোটের শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান ক্বারী আবু তাহের।

বৈঠক সূত্রে জানা গেছে, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল, খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি কী হতে পারে সে বিষয়ে আলোচনার জন্যই এই বৈঠক।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও দলের লিয়াজোঁ কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বেগম সেলিম রহমান, মোহাম্মদ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, ১২ দলীয় জোটের শীর্ষ নেতা মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের প্রমুখ বৈঠকে উপস্থিত আছেন।

এদিকে, জোটের বাইরে থাকা আরও ২৭টি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেছেন ১২ দলের নেতারা। এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের জানান, তারা আন্দোলন জোরদার করতে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করবেন। সেই লক্ষ্যে মঙ্গলবার তারা ২৭টি দলের সঙ্গে বৈঠক করেছেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট