চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

ভোজ্যতেল কিনতে গাইড লাইন করছে সরকার

১৪ জুন, ২০২৩ | ১২:০৫ অপরাহ্ণ

চাহিদা অনুযায়ী ভোজ্য তেল কেনার গাইডলাইন তৈরি করতে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ কমিটি গঠন করে সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ সরকার ভোজ্য তেল ক্রয়ের লক্ষ্যে গাইডলাইন প্রস্তুতকরণসংক্রান্ত কমিটি গঠন করেছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে কমিটির আহ্বায়ক এবং বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিবকে (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) সদস্যসচিব করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য), ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি, সিপিটিইউর মহাপরিচালক, পরিচালক এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবকে সদস্য করা হয়েছে।

কমিটি ৩০ দিনের মধ্যে এসংক্রান্ত প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে দাখিল করবে। কমিটি প্রয়োজন অনুসারে সভা আহ্বান করবে। প্রয়োজনে কমিটিতে আরও সদস্য নেওয়া যাবে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট