চট্টগ্রাম সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

সরকার রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে: আমির খসরু

অনলাইন ডেস্ক

১৩ জুন, ২০২৩ | ৫:৪৯ অপরাহ্ণ

আওয়ামী লীগ সরকারের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে। এই সরকার রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

 

আজ মঙ্গলবার (১৩ জুন) অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক ‘দুর্নীতির’ প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। পরে মহাখালী থেকে পদযাত্রা কাওরান বাজার গিয়ে শেষ হয়।

 

তিনি বলেন, তাদের নির্ভরশীলতা জনগণের ওপর নয়, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর একাংশের ওপর। ওই একাংশ অনির্বাচিত সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য বেআইনি কাজ করছে, জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে ও সংবিধান লঙ্ঘন করছে। ওই একাংশের কাছে অনুরোধ, এই পথ থেকে সরে আসতে হবে।

 

আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে আমির খসরু বলেন, জনগণের চলমান আন্দোলনের সঙ্গে সামিল হোন। আপনারা যারা পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনীতে আছেন, যারা সরকারি কর্মকর্তা তারা সাংবিধানিক দায়িত্ব নির্বিঘ্নে পালন করেন। তবে আপনারা জনগণের বিপক্ষে অবস্থান নেবেন না, জনগণের পাশে থাকেন।

 

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আগামী দিনগুলোতে সতর্কতার সঙ্গে চলতে হবে। এই সরকারের সঙ্গে জনগণ নেই। তারা বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা চাইবে সহিংসতা করতে, তারা চাইবে আমাদের সহিংসতার দিকে ঠেলে দিতে।

 

পদযাত্রা কর্মসূচিতে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, আসাদুজ্জামান রিপন, আমিনুল হক, তাবিথ আউয়াল, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, শহিদুল ইসলাম বাবুল, কামরুজ্জামান রতন, মাহবুবুল হাসান ভূঁইয়া পিংকু, ফখরুল ইসলাম রবিন, রেজওয়ানুল হক রিয়াজ প্রমুখ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট