চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

সর্বশেষ:

খালেদা জিয়া সুস্থ হলে বাকি সাজা খাটতে হবে: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

১১ জুন, ২০২৩ | ১১:৩৩ অপরাহ্ণ

খালেদা জিয়া সুস্থ হলে বাকি সাজা খাটতে হবে বলে জানিয়েছেন, আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘খালেদা জিয়াকে প্রধানমন্ত্রীর মহানুভবতায় দণ্ড স্থগিত রেখে শর্ত সাপেক্ষে মুক্তি দেওয়া হয়েছে। এই আদেশের কোনো পরিবর্তনের কথা আমি জানি না।

 

আজ রবিবার (১১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ল রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

 

সুস্থ হলে তাঁর অসুস্থতার যে আবেদন সেটা আর থাকবে না উল্লেখ করে আনিসুল হক বলেন, ‘রাজনীতি করার জন্য প্রয়োজন সুস্থতা। তিনি যদি সুস্থ হন তাহলে বাকি সাজা খাটতে অসুবিধা কোথায়?’

 

খালেদা জিয়া ও তারেক রহমানের নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ আছে কি না- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ বিষয়ে সংবিধানের ৬৬ অনুচ্ছেদে স্পষ্ট করে বলা আছে। যদি কোনো ব্যক্তি নৈতিক স্খলনের কারণে দুই বছরের বেশি সময়ের জন্য দণ্ডিত হন, তাহলে তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না।

 

ল রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইনসচিব মো. গোলাম সারওয়ার ও যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, ফোরামের সাবেক সভাপতি এম বদি উজ জামান ও ওয়াকিল আহমেদ হিরণ, বর্তমান কমিটির সহসভাপতি দিদারুল আলম দিদার, যুগ্ম সম্পাদক ফজলুল হক মৃধা, অর্থ সম্পাদক আব্দুল জাব্বার খান, সাংগঠনিক সম্পাদক আরাফাত মুন্না, দপ্তর সম্পাদক এস এম নূর মোহাম্মদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ হাসান, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল আলম প্রমুখ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট