চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ঈদে ট্রেনের ২৯ হাজার টিকেট বিক্রি হবে দৈনিক

অনলাইন ডেস্ক

৬ জুন, ২০২৩ | ৫:৫৮ অপরাহ্ণ

ঈদযাত্রায় প্রতিদিন ২৯ হাজার যাত্রী বাংলাদেশ রেলওয়ের মাধ্যমে ঢাকা ও চট্টগ্রাম থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাবে। চলমান আন্তঃনগরের ২৫ হাজার টিকেটের সঙ্গে নতুন আটটি স্পেশাল ট্রেন যুক্ত হওয়ায় টিকেটের সংখ্যা বেড়ে ২৯ হাজার হয়েছে।

বিক্রিত আগাম টিকেট ফেরত নেওয়া হবে না। মঙ্গলবার (৩০ মে) রাজধানীর রেলভবনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এসব তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, ১৪ জুন থেকে পাওয়া যাবে ২৪ জুনের টিকেট। এভাবে পর্যায়ক্রমে ১৫, ১৬, ১৭ ও ১৮ জুনে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ জুনের টিকেট।

একইভাবে ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ২২ জুন থেকে। ওইদিন পাওয়া যাবে ২ জুলাইয়ের টিকেট। পর্যায়ক্রমে ২৩, ২৪, ২৫, ২৬ জুন পাওয়া যাবে ৩, ৪, ৫, ৬ জুলাইয়ের টিকেট। পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকেট সকাল ৮টা থেকে ও পূর্বাঞ্চলে দুপুর ১২টা বিক্রি শুরু হবে।

রেল সূত্র জানিয়েছে, চারটি কাউন্টারে বিক্রি হবে দাঁড়িয়ে যাওয়ার জন্য ‘স্ট্যান্ডিং’ টিকেট, যা ফেরত দেওয়া যাবে না।

শুধু চার কাউন্টারে স্ট্যান্ডিং টিকেট

ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ৩২ হাজার আসনে যাত্রী পরিবহন করা হবে। মোট আসনের ২৫ শতাংশ টিকেট দাঁড়িয়ে (স্ট্যান্ডিং টিকিট) যাওয়া যাত্রীদের কাছে বিক্রি হবে। স্ট্যান্ডিং টিকেট পাওয়া যাবে শুধু ঢাকার কমলাপুর, ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও গাজীপুরের জয়দেবপুর স্টেশনে। মাঝপথে বিরতি নেয় এমন কোনো স্টেশনের স্ট্যান্ডিং টিকেট পাওয়া যাবে না।

এছাড়া ঈদকে কেন্দ্র করে পূর্বাঞ্চলে ১১৬টি ও পশ্চিমাঞ্চলে ১০২টি মিলিয়ে মোট ২১৮ অতিরিক্ত ইঞ্জিন যুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট