চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

‘হুনি রাঁধনত গুনী হন সিজন-২’ প্রতিযোগিতার ঢাকা বিভাগ সেমিফাইনাল সম্পন্ন

২০ মে, ২০২৩ | ৬:৪৪ অপরাহ্ণ

‘শুঁটকি রেঁধে লাখপতি’ এই স্লোগানকে সামনে রেখে এগ্রোহাট নিবেদিত, শুঁটকিজ আয়োজিত হুনি রাঁধনত গুণী হন সিজন-২ প্রতিযোগিতার ঢাকা বিভাগের সেমিফাইনাল সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৯ মে) ঢাকা নিকুঞ্জ-২ হোটেল ফাউন্টেন অডিটোরিয়ামে এই আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

 

জমজমাট এই সেমিফাইনালে ঢাকা বিভাগের ২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগীরা শুঁটকি দিয়ে নিজেদের সেরা রেসিপি রান্না করে নিয়ে এসে বিচারকদের সামনে পরিবেশন করেন। বিজ্ঞ বিচারকগণ রেসিপির বিচার বিশ্লেষণ এবং বিভিন্ন প্রশ্নের মাধ্যমে বিচার করে ৫ জন প্রতিযোগীকে ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত করেন। নির্বাচিত প্রতিযোগীরা হলেন- সাবিরা নিলা, রুনি আহম্মেদ, মেরিনা সুলতানা, মোহাম্মদ ফয়সাল ও রুহুল আমিন বিশ্বাস।

 

আয়োজনে বিচারক হিসেবে ছিলেন শেফ শাহীন আফরোজ, শেফ মিলা মঞ্জুসা, শেফ হাসিনা আনছার, শেফ রুবিনা রুবি ও শেফ নজরুল ইসলাম। পুরো এই আয়োজনে আয়োজক হিসেবে আছেন তৌহিদুল ইসলাম, সায়মা সুলতানা, মিজানুর রহমান, প্রলয় হাসান, প্রকৌশলী জসীম উদ্দিন, কাজী ইরফানুল মোস্তফা ও মোহাম্মদ জাহেদুল আলম।

 

উল্লেখ্য, অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে চট্টগ্রাম ও ঢাকা বিভাগের ৩০০ জন প্রতিযোগী নিয়ে গত ৮ মার্চ শুরু হয় এই শুঁটকি রান্না প্রতিযোগিতার প্রথম পর্ব। প্রথম পর্বে প্রতিযোগীরা নিজেদের সেরা রান্না করা রেসিপি অনলাইনে জমা দেন। অনলাইনে বিভিন্ন যাচাই বাছাই শেষে বিজ্ঞ বিচারকগণ চট্টগ্রাম জোন থেকে ২৫ জন ও ঢাকা জোন থেকে ২০ জন প্রতিযোগীকে সেমিফাইনালের জন্য নির্বাচিত করেন।

 

ওই আয়োজনের পরিচালক ও শুঁটকিজ এর স্বত্বাধিকারী তৌহিদুল ইসলাম বলেন, নিরাপদ ও ক্যামিকেলমুক্ত শুঁটকি সম্পর্কে সবাইকে সচেতন করে তোলা, চট্টগ্রামের ঐতিহ্য শুঁটকিকে দেশব্যাপী জনপ্রিয় করে তোলা, শুঁটকি রান্নায় নতুনত্ব আনা এবং সেরা শুঁটকি রাঁধুনীদের খুঁজে বের করা। এই চার লক্ষ্যকে সামনে নিয়ে গতবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের একমাত্র শুঁটকি রান্না প্রতিযোগিতা ’হুনি রাঁধনত গুণী হন সিজন-২’। আগামী ২৬ মে উইন্ড অব চেইঞ্জে চট্টগ্রামের সেমিফাইনাল শেষ করে মোট ১০ ফাইনালিস্টকে নিয়ে আগামী ৯ জুন ওয়েল এগ্রো এন্ড ডেইরি ফার্মে আয়োজিত হবে জমজমাট গ্রান্ড ফা্নইলে। ফাইনালে বিজয়ী রাঁধুনীকে এক লাখ টাকা প্রাইজমানি প্রদান করা হবে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট