চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

মানুষের আওয়াজ শুনলেই ক্ষমতাসীনরা আতঙ্ক বোধ করছে : ফখরুল

অনলাইন ডেস্ক

১৯ মে, ২০২৩ | ১:৪১ অপরাহ্ণ

মানুষের আওয়াজ শুনলেই ক্ষমতাসীন গোষ্ঠী আতঙ্ক বোধ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৯ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। ফেনী ও গাজীপুর জেলার বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, ঘর-বাড়ি ভাংচুর, মামলা ও গ্রেফতারের ঘটনায় এ বিবৃতি দেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়ে গণতন্ত্রকে মাটিচাপা দিয়ে সন্ত্রাসকেই রাষ্ট্র পরিচালনার নীতি হিসেবে গ্রহণ করেছে। সে কারণেই বিরোধী দলের কোনো কর্মসূচি সহ্য করতে পারছে না। মানুষের আওয়াজ শুনলেই ক্ষমতাসীন গোষ্ঠী আতঙ্ক বোধ করছে। তাই জনসমর্থহীন এই সরকার সন্ত্রাসের ওপর নির্ভর করেই জনগণকে নিয়ন্ত্রন করতে চাচ্ছে।’

তিনি বলেন, ‘গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় জিসের দাম হু-হু করে বেড়ে যাচ্ছে। সরকারের লোকেরা সিন্ডিকেট তৈরি করে জনজীবনকে বিপর্যস্ত করে ফেলছে। এই অনাচার আড়াল করতে গণবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের বিরুদ্ধে দলীয় ক্যাডার ও আইনশৃঙ্খলা বাহিনী লেলিয়ে দিচ্ছে। সরকারি বাহিনী গুম-খুম, মামলা, গ্রেফতারসহ নানা ধরনের নিপীড়ন-নির্যাতন চালাচ্ছে আন্দোলনরত বিরোধী শক্তির ওপর।’

তারই ধারাবাহিকতায় গতকাল ফেনী জেলায় বিএনপিসহ এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর সহিংস আক্রমণ চালানো হয় এবং তাদের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট করা হয়’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া বরিশাল আগৈলঝাড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এস এম আফজাল হোসেনের বাড়িতে প্রস্তুতি সভায় হামলা করে বিএনপি নেতা মানিক, পলাশসহ প্রায় ২০ জনের অধিক নেতাকর্মীকে আহত করা হয় এবং বাড়ির আসবাবপত্র ও মোটর সাইকেল ভাংচুর করা হয়। গত পরশু রাতে গাজীপুর মহানগর বিএনপির সদস্য সচিব শওকত হোসেন সরকার, সদস্য মাহবুবুল আলম শুক্কুর ও মহানগর তাঁতীদলের আহ্বায়ক তাজুল ইসলাম ব্যাপারীর বাড়িতে পুলিশ তল্লাশী চালায় এবং নেতাকর্মীদের গ্রেফতার করে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘দলের নেতাকর্মীদের ওপর এই নিপীড়ন-নির্যাতন চালিয়েও বিএনপি ঘোষিত কর্মসূচি বানচাল করতে পারবে না। গণতন্ত্রকামী মানুষের অগ্রযাত্রাকে থামাতে পারবে না।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট