চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

জাহাঙ্গীর আলমকে দুদকে তলব

অনলাইন ডেস্ক

১৭ মে, ২০২৩ | ২:৪০ অপরাহ্ণ

বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কোটি কোটি টাকা আত্মসাৎ এবং ভুয়া ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেনের অভিযোগে গাজীপুরের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৭ মে) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, তলবি নোটিশে জাহাঙ্গীর আলমকে আগামী ২০ ও ২১ মে সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার জন্য বলা হয়েছে।

 

গত বছরের জুন মাসে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ এবং ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। একই সঙ্গে দুই সদস্যের একটি টিম গঠন করা হয়।

 

২০২১ সালের ১৯ নভেম্বর একটি ভিডিও ক্লিপ ভাইরাল হলে জাহাঙ্গীরকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকের সিদ্ধান্তে দল থেকে বহিষ্কার করা হয়। এর ৭ দিন পর ২৫ নভেম্বর গাসিক মেয়রের পদ থেকে তাকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এরপর চলতি বছরের ২১ জানুয়ারি জাহাঙ্গীরের আবেদনের প্রেক্ষিতে আওয়ামী লীগ তাকে সাধারণ ক্ষমার ঘোষণা দেয়। তবে গাসিক নির্বাচন নিয়ে গত সোমবার (১৫ মে) আওয়ামী লীগ স্থায়ীভাবে জাহাঙ্গীরকে বহিষ্কার করে।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট