চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

গ্যাসের মূল্যবৃদ্ধি বাস্তবসম্মত : কাদের

নিজস্ব প্রতিবেদক

৭ জুলাই, ২০১৯ | ৬:২০ অপরাহ্ণ

একসময় দাবি আদায়ের অন্যতম হাতিয়ার হরতাল নামক অস্ত্রে মরিচা ধরে গেছে। এটি কার্যকারিতা হারিয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার (৭ জুলাই) আ.লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ‍রবিববার সারাদেশে অর্ধদিবস হরতাল পালন করে বাম গণতান্ত্রিক জোট। এ বিষয়ে আ.লীগ সাধারণ সম্পাদক বলেন, রাজধানীসহ কোথাও হরতাল হয়নি। পরিবহন ব্যবস্থা সবকিছু স্বাভাবিক ছিল। জনজীবনে হরতালের কোনো প্রভাব পড়েনি।

ওবায়দুল কাদের বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির পরও ভর্তুকি দিতে হবে। গ্যাসের মূল্যবৃদ্ধি বাস্তবসম্মত।

এলএনজি ব্যবসায়ীদের সুবিধা দিতে গ্যাসের দাম বাড়ানো হয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা বিরোধীদের গতানুগতিক বক্তব্য। সমন্বয়ের জন্য গ্যাসের দাম বাড়ানো হয়েছে যা যুক্তসঙ্গত বলেও মন্তব্য করেন মন্ত্রী।

আগামী ২১ জুলাই থেকে দলের সদস্য সংগ্রহ অভিযান শুরু হবে। তবে এর আগে দলের সভাপতি শেখ হাসিনার সঙ্গে আলোচনা করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

আগামী ১৫ আগস্টকে সামনে রেখে মাসব্যাপী কর্মসূচি, জাতীয় সম্মেলনের সাংগঠনিক প্রস্তুতি, সদস্য সংগ্রহসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় সম্পাদকমণ্ডলীর বৈঠকে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট