চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

আমীর খসরুর অভিযোগ সরকার খালেদা জিয়ার জামিনে হস্তক্ষেপ করছে

২২ জুন, ২০১৯ | ২:১৯ পূর্বাহ্ণ

বর্তমান সরকার জনগণের ভোটে নয়, ভোট চুরি করে ক্ষমতা দখল করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
শুক্রবার (২১ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে বিচার বিভাগে রাষ্ট্রীয় হস্তক্ষেপ বন্ধ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদী যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
আমীর খসরু বলেন, বর্তমান সরকার যে জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তা দেশের জনগণের কাছে দিনের আলোর মতো পরিষ্কার। তারা ভোট চুরি করে ক্ষমতা দখল করেছে। একইসঙ্গে জনগণ ও সারাবিশ্বের মানুষ এটাও জানে যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণেই অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। ক্ষমতা দখল প্রক্রিয়ার অংশ হিসেবেই তাকে কারাগারে রাখা হয়েছে।-বাংলানিউজ
তিনি বলেন, রাষ্ট্রের সব জায়গাতেই সরকার হস্তক্ষেপ করছে। ফলে সুশীল সমাজসহ সাংবাদিকরা পর্যন্ত সরকারের বিরুদ্ধে কথা বলতে ভয় পায়। কারণ কথা বললেই তাদের ওপর জেল-জুলুম করা হয়।
প্রধান বিচারপতির দেশ ত্যাগের কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, মানুষের বিচার পাওয়ার প্রত্যাশা ও বিচার বিভাগের ওপর আস্থা উঠে যাওয়ার চেয়ে বড় ধরনের কোনো সমস্যা একটি দেশে আর হতে পারে না। মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগ। বিচার বিভাগে হস্তক্ষেপ করা হলে মানুষ খুব কষ্ট পায়। জনগণ নিরাপত্তাহীনতায় ভোগে।
‘সরকার দেশনেত্রী খালেদা জিয়ার জামিনে হস্তক্ষেপ করছে বলেই সরকারের এমপি-মন্ত্রীরা প্রতিনিয়ত নিজেদের প্রোটেক্ট করার জন্য বলে বেড়াচ্ছেন যে, তারা খালেদা জিয়ার জামিনে হস্তক্ষেপ করছেন না। তারা যদি হস্তক্ষেপ নাই করে থাকেন তবে এমন প্রশ্ন আসে কেন?’
তিনি বলেন, সরকার তাদের ক্ষমতা চিরস্থায়ী করার লক্ষ্যে আদালতকে ব্যবহার করে অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। খালেদা জিয়ার মুক্তি ও একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে- এ দু’টিই এখন এদেশের মানুষের গণদাবি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট