চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সদরঘাটে নৌকাডুবিতে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার

পূর্বকোণ ডেস্ক

২১ জুন, ২০১৯ | ১১:৪৪ পূর্বাহ্ণ

রাজধানীর সদরঘাটে লঞ্চের ঢেউয়ের আঘাতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ মেশকাত ও নুসরাত নামের একই পরিবারের দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২১ জুন) সকাল ৭ টার দিকে পূবালী-৫ লঞ্চের ঢেউয়ের আঘাতে যাত্রীবাহী ওই নৌকাটি ডুবে যায়। তাদের উদ্ধার কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও বাংলাদেশ কোস্ট গার্ড।

সর্বশেষ সকাল পৌনে ১১টার খবর অনুযায়ী তিনজনকে জীবিত উদ্ধারের কথা জানিয়েছে নৌ পুলিশ ও কোস্টগার্ড। তারা হলেন- বাবুল ফরাজি (৪২), শামিম মৃধা (৩০) ও ছয় মাসের একটি বাচ্চা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের স্টেশন ম্যানেজার রায়েদুল ইসলাম জানান, সদরঘাটে নৌকাডুবির একটি ঘটনা ঘটেছে। ডুবে যাওয়া নৌকায় শিশুসহ পাঁচ জন যাত্রী ছিল। এদের মধ্যে তিন জন সাঁতরে তীরে উঠতে পারলেও দুই শিশু ডুবে যায়। তাদের উদ্ধারে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ড কাজ করছে।

তিনি আরো জানান, ‘মেশকাত (১২) নামে এক ছেলে শিশু এবং তার বোন নুসরাত (৭) নিখোঁজ রয়েছে। তাদের বাবার নাম মো. বাবুল। সকাল সাড়ে ৬টার দিকে ওয়াইজঘাট থেকে নদীর ওপারে যেতে যাত্রীবাহী একটি ডিঙ্গি নৌকা রওয়ানা দেয়। এ সময় লঞ্চের ঢেউয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুই শিশুসহ পাঁচ যাত্রী নিয়ে নৌকাটি আনুমানিক ৬টা ৪০ মিনিটের দিকে ডুবে যায়।

জানা যায়, নিখোঁজ শিশুদের উদ্ধারে পাঁচ জন ডুবুরি কাজ করছেন। এছাড়াও নৌ পুলিশ, কোস্টগার্ড এবং থানা পুলিশ কাজ করছে। শিশু দুটিকে দ্রুত উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট