চট্টগ্রাম রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

কারাগারে লতিফ সিদ্দিকী

পূর্বকোণ ডেস্ক

২০ জুন, ২০১৯ | ২:২৯ অপরাহ্ণ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বগুড়ার আদমদীঘি উপজেলায় অবৈধভাবে সরকারি জমি বিক্রি করে প্রায় ৪১ লাখ টাকা ক্ষতি করা সংক্রান্ত দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আদালত এ আদেশ দেন।

আজ বৃহস্পতিবার (২০জুন) বগুড়ার জ্যেষ্ঠ বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালত এই নির্দেশ দেন।
গত ১৮ ফেব্রুয়ারি এ মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। অপর আসামি হলেন জমির ক্রেতা জাহানারা রশিদ। তিনি জামিনে আছেন। মামলার অভিযোগপত্র দাখিল করেন দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম।

দুদকের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, এ মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল। আজ আদালতে জামিন নিতে গেলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন।
তবে আসামি পক্ষের আইনজীবী হেলালুর রহমান জানান, আবদুল লতিফ সিদ্দিকী সরকারি সব নির্দেশনা মেনেই জমি বিক্রির সুপারিশ করেছেন। আইনগত সব ধাপও তিনি মেনে চলেছেন। আজ তাঁকে বেআইনিভাবে কারাগারে নেওয়া হলো।

বিলুপ্ত বাংলাদেশ জুট করপোরেশনের (বিজেসি) প্রায় ৬৫ লাখ টাকা মূল্যের জমি লতিফ সিদ্দিকী ও জাহানারা রশিদ পরস্পর যোগসাজশে কেনাবেচা করে রাষ্ট্রের ক্ষতি করেছেন। তদন্তে এর প্রমাণ মিলেছে বলে জানান, মামলার বাদি ও তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট