চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

১০ জানুয়ারি, ২০২১ | ৫:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চলবে ৩ দিন

পার্বত্য চট্টগ্রামে বঙ্গবন্ধু এডভেঞ্চার উৎসব শুরু সোমবার

আগামীকাল সোমবার (১১ জানুয়ারি) থেকে তিন পার্বত্য জেলায় শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী বঙ্গবন্ধু এডভেঞ্চার উৎসব। পার্বত্য চট্টগ্রামের পর্যটন শিল্পকে এগিয়ে নেয়ার লক্ষ্যে ও মুজিববর্ষ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে এ উৎসব পালিত হবে। এতে সারাদেশের ১০০ অংশগ্রহণকারী পর্বতারোহণ, নৌবিহার, কায়াকিং, হাইকিং ও ট্রেইল রান, টিম বিল্ডিংসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেবেন।

রাঙামাটিতে উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে গতকাল শনিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় আয়োজিত সংবাদ সম্মেলনে বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এসব তথ্য জানান। তিনি বলেন, এডভেঞ্চার উৎসবের মাধ্যমে দেশের পর্যটন সম্পদের সম্ভাবনা প্রসারিত ও বিকশিত হবে। এছাড়া পার্বত্য চট্টগ্রামের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে দেশীয় ও আন্তর্জাতিকভাবে উপস্থাপন করা, রোমাঞ্চপ্রিয় তরুণ-তরুণীদের উৎসাহ প্রদানের মাধ্যমে এডভেঞ্চার ট্যুরিজমকে জনপ্রিয় করে তোলা হবে।

আয়োজকরা জানান, রাঙামাটির মারী স্টেডিয়ামে আগামী ১১ জানুয়ারি ইভেন্ট শুরুর পর তিন দিন তিন পার্বত্য জেলায় পৃথকভাবে বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হবে। সর্বশেষ ১৫ জানুয়ারি ফুরোমোন পাহাড়ে ট্র্যাকিং শেষে আবারও মারী স্টেডিয়ামে পাঁচদিনের এই আয়োজন শেষ হবে।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 175 People

সম্পর্কিত পোস্ট