চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

চট্টগ্রামে টানা ১৯ দিন পর করোনায় মৃত্যু এক, শনাক্ত ৫

১৪ ডিসেম্বর, ২০২১ | ১০:২৪ পূর্বাহ্ণ

টানা উনিশ দিন পর চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এর আগে গত ২৪ নভেম্বর করোনায় একজনের মৃত্যু হয়েছিল। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের হার শূন্য দশমিক ৩৩ শতাংশ। এর আগের দিন সোমবার (১৩ ডিসেম্বর) জেলায় ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১২টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এরমধ্যে ৩ জনই চট্টগ্রাম নগরের বাসিন্দা। বাকি দুইজনের মধ্যে একজন পটিয়া ও একজন রাঙ্গুনিয়ায় বাসিন্দা।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামে এখন পর্যন্ত এক লাখ ২ হাজার ৪৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৪ হাজার ১৪৭ জন। বাকি ২৮ হাজার ৩২৪ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৩২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৩ জন চট্টগ্রাম নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬০৯ জনের।

চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট