চট্টগ্রাম বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

দক্ষিণ কোরিয়ায় নৃত্যের আমন্ত্রণ পেলেন চট্টগ্রামের ময়ূখ সরকার

অনলাইন ডেস্ক

১৫ জানুয়ারি, ২০২৪ | ৫:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইনস্টিটিউট অব মাইম এন্ড মুভমেন্টের শিক্ষার্থী, ওড়িশি অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার, চট্টগ্রামের সহকারী শিক্ষিকা ও কথাসুন্দর নাট্যদলের অভিনেত্রী ময়ূখ সরকার বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন দক্ষিণ কোরিয়া বাংলাদেশ দূতাবাস আয়োজিত মিলিটারি অ্যাটাচের নৈশভোজ অনুষ্ঠানে।

 

ময়ূখ সরকার বিগত বিশ বছর ধরে ওড়িশি নৃত্য চর্চার সাথে জড়িত আছেন এবং তার সাথে সাথে লোকনৃত্য, মাইম, অভিনয়, যোগ ব্যায়াম চর্চায় নিয়োজিত আছেন।তিনি ওড়িশী নৃত্যশিল্পী প্রমা অবন্তীর অন্যতম শিষ্যা।

 

এমন গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেয়ে ময়ূখ সরকার বলেন, ‘আমার পরম সৌভাগ্য সিউল এসোসিয়েশন অব মিলিটারি অ্যাটাচের (সামা) একটি উল্লেখযোগ্য সমাবেশে আমি আমার দেশের সংস্কৃতি তুলে ধরার সুযোগ পেয়েছি। সংগঠনটিতে বর্তমানে ৩৬টি দেশ যুক্ত আছে এবং বিশ্বের বিভিন্ন প্রান্তের মিলিটারি এটাচি উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে। আমার একক পরিবেশনায় থাকছে ‘উৎসবে বাংলা’ যার মাধ্যমে আমি বাংলাদেশের ঐতিহ্যবাহী রীতি ও উৎসবকে ফুটিয়ে তোলার চেষ্টা করবো।’

 

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে আগামী ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া সিউল অ্যাসোসিয়েশন অফ মিলিটারি অ্যাটাচেস (স্যামা) নৈশভোজে ময়ূখ সরকারের নৃত্য পরিবেশন করার কথা রয়েছে বলে জানান কথাসুন্দর নাট্যদলের আর্টিস্টিক ডিরেক্টর অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট