চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

ভিন্নধর্মী প্রতিবাদ

অনলাইন ডেস্ক

১৩ মে, ২০১৯ | ২:৫৯ অপরাহ্ণ

উন্নয়নের কোনো ছোঁয়া না লাগায় ভোট দেননি উত্তরপ্রদেশের দোমারিয়াগঞ্জ লোকসভা কেন্দ্রের সাংলাদ্বীপ গ্রামের ভোটাররা। তাদের অভিযোগ,ভোট আসে ভোট যায় কিন্তু রাস্তা ঠিক হয় না। আর তাই ভোটদানে বিরত ছিলেন তারা।
রবিবার ছিল ভারতে লোকসভা নির্বাচনে ষষ্ঠ দফার ভোট। ওই গ্রামে প্রায় সাড়ে পাঁচশ ভোটার ।স্থানীয় প্রাথমিক স্কুলে ভোট নেওয়ার কথা ছিল। কিন্তু গ্রামের ভোটাররা রাস্তা না হওয়ায় প্রতিবাদে তারা কেউই ভোটকেন্দ্রে আসেননি। ভোট দিতে না আসায় নির্বাচনী কর্মকর্তারা গ্রামের বাড়িতে বাড়িতে যান। ভোটারদের ভোট দিতে আসতে অনুরোধ করেন তারা। নিজেদের সিদ্ধান্তে অনড় থেকে তারা কেউই ভোট দিতে যাননি।
স্থানীয় এসিস্ট্যান্ট রিটার্নিং অফিসার উমেশচন্দ্র নিগম বলেছেন, “বারবার গ্রামবাসীদের ভোট দিতে আসতে অনুরোধ করেছি। কিন্তু তারা এতে রাজি হননি।”
গ্রামবাসীদের অভিযোগ, এর আগেও তারা বহুবার রাস্তা ঠিক করার জন্য সোচ্চার হয়েছিলেন। ভোটের মুখে প্রতিশ্রুতিও দিয়েছিলেন নেতারা। কিন্তু ভোটের পর তাদের নাগাল পাওয়া যায়নি। রাস্তাও ঠিক হয়নি।
কেবল ভাঙা রাস্তা নয়, প্রতি বছর বর্ষায় গ্রামবাসীদের পোহাতে হয় নানা ভোগান্তি । পানিতে ভেসে যায় গোটা গ্রামটিকে মনে হয় পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া একটা দ্বীপ। পাকা রাস্তা না থাকায় সকলকে ভেতরেই থাকতে হয়। কেউ বাইরে যেতে পারেন না। । কিন্তু প্রশাসনের এতে কোনো মাথা ব্যাথা বা উদ্যোগ নেই ।

শেয়ার করুন