চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

হামাসপ্রধানের মাথায় চালানো হয় গুলি, কেটে নেওয়া হয় আঙুল

অনলাইন ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৪ | ১১:৩১ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারকে গাজার দক্ষিণাঞ্চলে অভিযান চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। শুক্রবার (১৮ অক্টোবর) হামাসের পক্ষ থেকেও ইয়াহিয়া সিনওয়ারের নিহতের তথ্য নিশ্চিত করা হয়েছে। এবার সিএনএন ও বিবিসি সিনওয়ারকে কীভাবে হত্যা করা হয়েছে সেই তথ্য জানিয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর বরাত দিয়ে বিবিসি বলছে, আইডিএফ- এর ৮২৮তম বিসলামাক ব্রিগেডের একটি ইউনিট বুধবার রাফাহ অঞ্চলের তাল আল-সুলতান এলাকায় টহল দিচ্ছিল। তারা তিনজন সশস্ত্র ব্যক্তি চিহ্নিত করে এবং তাদের সঙ্গে বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়ে। তাদের সবাই নিহত হয়। সেই সময় সংঘর্ষটি বিশেষ কিছু মনে হয়নি এবং সেনারা বৃহস্পতিবার সকালের আগ পর্যন্ত ঘটনাস্থলে ফিরেও যায়নি।

বৃহস্পতিবার যখন মরদেহ পরীক্ষা করা হচ্ছিল তখন একজনের সঙ্গে হামাসের নেতার অদ্ভুত ধরনের মিল লক্ষ্য করা যায়। তবে আত্মঘাতী কোনো ফাঁদ থাকার ঝুঁকি বিবেচনায় দেহটি সেখানে রেখেই দেওয়া হয়।

সিএনএন বলছে, মৃতদেহটি সিনওয়ারের কিনা তা নিশ্চিত করতে আঙুল কেটে নেওয়া হয়।

সিনওয়ারের লাশের ময়নাতদন্তকারী ইসরায়েলের প্রধান প্যাথলজিস্ট চেন কুগেল বলেছেন, হামাস নেতা মাথায় গুলির আঘাতে নিহত হয়েছেন। সিনওয়ারের মৃত্যুর সার্টিফিকেটে স্বাক্ষরকারী চেন কুগেল সিএনএনকে এক সাক্ষাৎকারে জানান, মাথায় গুলিবিদ্ধ ছাড়াও হামাসের এই নেতা মস্তিষ্কে গুরুতর আঘাত পেয়েছিলেন।

বর্তমানে সিনওয়ারের লাশ ইসরায়েলের কাছে আছে বলে জানিয়েছে সিএনএন। সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গাজায় বন্দি ইসরায়েলি জিম্মিদের মুক্তির বিনিময়ে এখন সিনওয়ারের মৃতদেহ দর কষাকষি হিসেবে ব্যবহার হতে পারে। স্থানীয় এক মিডিয়ার খবরে বলা হয়েছে, ইসরায়েলে গোপন স্থানে সিনওয়ারের লাশ রাখা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন