চট্টগ্রাম শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ৩:৪৯ অপরাহ্ণ

লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। গতকাল শুক্রবার বৈরুতে চালানো বিমান হামলায় তাঁর মৃত্যু হয়েছে বলে দাবি। বার্তা সংস্থা রয়টার্স আজ শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

 

ইসরায়েলের সামরিক বাহিনী-আইডিএফ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে বলেছে, ‘হাসান নাসরুল্লাহ আর বিশ্বে সন্ত্রাসী কার্মকাণ্ড চালাতে পারবেন না। শুক্রবার সন্ধ্যায় বৈরুতে বিমান হামলার মাধ্যমে তাঁকে হত্যা করা হয়েছে। এ হামলায় তিনি ছাড়াও  হিজবুল্লাহর দক্ষিণ ফ্রন্টের কমান্ডার নিহত হয়েছেন।

তবে হিজবুল্লাহর পক্ষ থেকে এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করা হয়নি।

 

হিজবুল্লাহর ঘনিষ্ঠ সূত্র বলছে, গতকাল সন্ধ্যায় দক্ষিণ বৈরুতে ইসরায়েলের ব্যাপক বিমান হামলার পর হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

 

আরও বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে সাইয়েদ হাসান নাসরুল্লাহর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তিনি নিহত হয়েছেন কি না, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

 

হিজবুল্লাহ সংশ্লিষ্ট একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, নাসরুল্লাহ জীবিত আছেন। ইরানের বার্তা সংস্থা তাসনিম নিউজও জানিয়েছে, নিরাপদে আছেন হিজবুল্লাহপ্রধান। ইরানের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা রয়টার্সকে জানান, তেহরান তাঁর অবস্থান জানার চেষ্টা করছে।

 

এদিকে ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র শাখার কমান্ডার মোহাম্মদ আলী ইসমাইল নিহত হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন