চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

লেবাননে পেজার বিস্ফোরণে আহত ইরানি রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১২:০৩ পূর্বাহ্ণ

লেবাননে ইরানের রাষ্ট্রদূত মুজতাবা আমানি যোগাযোগের জন্য ব্যবহৃত পেজার বিস্ফোরণে সামান্য আহত হয়েছেন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এই বিস্ফোরণের ঘটনা ঘটে। ইরানের আধাসরকারি বার্তা সংস্থা ফার্স এ তথ্য জানিয়েছে। লেবাননজুড়ে একাধিক পেজার বিস্ফোরণের ঘটনার অংশ হিসেবে এই বিস্ফোরণ ঘটে।

 

ফার্সের প্রতিবেদনে এক সূত্রের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, আমানি ত্বকের উপরিভাগে আঘাত পেয়েছেন এবং বর্তমানে একটি হাসপাতালে পর্যবেক্ষণে রয়েছেন।

 

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাকচি লেবাননের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলে এই ‘সন্ত্রাসী হামলার’ তীব্র নিন্দা জানিয়েছেন এবং দ্রুত চিকিৎসা সেবা দেওয়ার জন্য লেবাননকে ধন্যবাদ জানিয়েছেন বলে ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

লেবাননের নিরাপত্তা সূত্রগুলো ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, মঙ্গলবার লেবাননজুড়ে হাজারো পেজার বিস্ফোরণে অন্তত ২৭ হাজার ৫০০ জন আহত হয়েছেন, যাদের মধ্যে হিজবুল্লাহ যোদ্ধা ও চিকিৎসাকর্মীরাও আছেন।

 

হিজবুল্লাহর এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, পেজার বিস্ফোরণটি ইসরায়েলের সঙ্গে প্রায় এক বছরের যুদ্ধের মধ্যে হিজবুল্লাহর জন্য ‘সবচেয়ে বড় নিরাপত্তা ভঙ্গের ঘটনা’। ইরান-সমর্থিত এই শক্তিশালী লেবানিজ ইসলামপন্থি মিলিশিয়া ও রাজনৈতিক সংগঠনটি ইসরায়েলের শত্রু হিসেবে পরিচিত।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট