চট্টগ্রাম রবিবার, ০৭ জুলাই, ২০২৪

সব চাপ উপেক্ষা করে লড়াইয়ে ‘শেষ পর্যন্ত’ থাকার প্রতিশ্রুতি বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক

৪ জুলাই, ২০২৪ | ১:০৫ অপরাহ্ণ

গত সপ্তাহে দুর্বল বিতর্কের জন্য ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। নির্বাচনী দৌড় থেকে সরে যেতে তার ওপর চাপ কার্যত বেড়েই চলেছে। তবে সব চাপ উপেক্ষা করে লড়াইয়ে ‘শেষ পর্যন্ত’ থাকার প্রতিশ্রুতি দিয়েছেন বাইডেন। বৃহস্পতিবার (৪ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

 

প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার তার প্রচারণাকর্মীদের সাথে ফোনে কথা বলেছেন এবং ডেমোক্র্যাটিক আইনপ্রণেতা ও গভর্নরদের সাথে বৈঠক করেছেন। এ সময় ২০২৪ সালের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।

 

বাইডেনের এই ফোনকল সম্পর্কে অবগত দুটি সূত্র জানিয়েছে, মার্কিন এই প্রেসিডেন্ট তার প্রচার দলের উদ্বিগ্ন সদস্যদের সাথে ফোনে কথা বলেন এবং তাদের বলেন, তিনি (নির্বাচনী দৌড় ছেড়ে) কোথাও যাচ্ছেন না।

 

এদিকে, নিজের প্রচারণা দলের কাছে পাঠানো পৃথক এক ইমেইলে জো বাইডেন বলেন, কেউ আমাকে বাইরে ঠেলে দিচ্ছে না। আমি (নির্বাচনী লড়াই) ছাড়ছি না। আমি শেষ পর্যন্ত এই প্রতিযোগিতায় আছি। এছাড়া আগামী ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে সাহায্য করার জন্য সমর্থকদেরকে ‘অর্থ’ দেওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।

 

রয়টার্স বলছে, প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার সন্ধ্যায় ভার্চুয়ালি ও ব্যক্তিগতভাবে ২৪ জন ডেমোক্র্যাটিক গভর্নর এবং ওয়াশিংটন ডিসির মেয়রের সাথে বৈঠক করেন। গত সপ্তাহের বিতর্কে দুর্বল পারফরম্যান্সের পর সমালোচনার জেরে নিজের প্রকৃত সক্ষমতা নিয়ে বৈঠকে তাদের আশ্বস্ত করেন তিনি।

 

বৈঠকের পর মাত্র তিনজন গভর্নর- নিউইয়র্ক, মিনেসোটা এবং মেরিল্যান্ডের নেতারা সাংবাদিকদের সাথে দেখা করেন এবং গত সপ্তাহের বিতর্কে খারাপ পারফরম্যান্স সম্পর্কে বিশদ আলোচনার পরে বাইডেনের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন। মেরিল্যান্ডের গভর্নর ওয়েস মুর বলেন, প্রেসিডেন্টের পেছনে সবসময়ই আমাদের সমর্থন ছিল।

 

ডেমোক্র্যাটিক গভর্নরস এসোসিয়েশনের প্রধান ও মিনেসোটার গভর্নর টিম ওয়ালজ বলেছেন, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে জো বাইডেনের বৃহস্পতিবার রাতের বিতর্কের পারফরম্যান্স খারাপ ছিল। তবে তিনি মনে করছেন, বাইডেন প্রেসিডেন্ট পদের জন্য উপযুক্ত বলে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট