চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভারতে পদদলনে শতাধিক মৃত্যু: গ্রেপ্তার হতে পারেন ‘ভোলে বাবা’

আন্তর্জাতিক ডেস্ক

৩ জুলাই, ২০২৪ | ১২:৪৯ অপরাহ্ণ

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের হাতরাস জেলায় ধর্মীয় সভায় পদদলিত হয়ে শতাধিক মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার হতে পারেন স্বঘোষিত ধর্মগুরু বাবা নারায়ণ হরি ওরফে ‘ভোলে বাবা’। উত্তরপ্রদেশ পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদেনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

 

পুলিশের জ্যেষ্ঠ একজন কর্মকর্তা জানিয়েছেন, উত্তরপ্রদেশ পুলিশের একটি দল সিকান্দাররাউয়ের ঘটনাস্থলে গিয়েছে, অপর একটি দল গিয়েছে বাবা নারায়ণ হরির মূল আশ্রম ফুলর রাম কুটির চ্যারিটেবল ট্রাস্ট ভবনে। তবে সেখানে ছিলেন না তিনি।

 

তিনি আরও বলেন, আমরা তার সার্বক্ষণিক গতিবিধি সম্পর্কে খোঁজখবর রাখছি। বর্তমানে তিনি মাইনপুরি গ্রামের একটি আশ্রমে অবস্থান করছেন। এই আশ্রমটির অবস্থান সিকান্দাররাউ থেকে ১০০ কিলোমিটার দূরে।

 

জানা গেছে, স্বঘোষিত ধর্মগুরু বাবা নারায়নণ হরি ওরফে ভোলে বাবার প্রকৃত নাম সুরাজ লাল। তিনি উত্তর প্রদেশের ইটাহ জেলার বাসিন্দা। সাধারণ কৃষক পরিবার থেকে উঠে আসা সুরাজ একসময় উত্তরপ্রদেশ পুলিশের গোয়েন্দা শাখার হেড কনস্টেবল ছিলেন। পরে ১৯৯৯ সালে চাকরি ছেড়ে দিয়ে ধর্মীয় বাণী প্রচারে মন দেন এবং নিজের নাম পরিবর্তন করে নারয়ণ সাকার হরি রাখেন।

 

এদিকে, ধর্মীয় সভায় পদদলিত হয়ে শতাধিক মৃত্যুর ঘটনায় ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গভীর শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতের পরিবারকে ৫০ হাজার রুপি সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট