চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বশেষ:

ভারতের রাষ্ট্রপতি ভবনে ঘুরছে রহস্যময় প্রাণী, ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক

১০ জুন, ২০২৪ | ৭:৩৪ অপরাহ্ণ

ভারতের রাষ্ট্রপতি ভবনে একটি বড় আকারের বিড়াল জাতীয় প্রাণীর অস্পষ্টভাবে ঘুরে বেড়ানোর ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অস্পষ্টভাবে দেখা যাওয়ায় ঠাহর করা সম্ভব হচ্ছে না যে প্রাণীটি একটি বড় আকারের বিড়াল, না কি চিতাবাঘ।

 

ভাইরাল হওয়া ১২ সেকেন্ডের ভিডিওটিতে দেখা গেছে, মন্ত্রিসভার শপথ গ্রহণ সংক্রান্ত অনুষ্ঠানিকতা শেষে রাষ্ট্রপতি ভবনের লনে বিজেপি এমপি দুর্গা দাস প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মুর সাথে শুভেচ্ছা বিনিময় করছেন, সে সময় তাদের পেছনে ভবনের বারান্দা দিয়ে হেঁটে যাচ্ছে প্রাণীটি। মাত্র দুই কি তিন সেকেন্ডের জন্য অস্পষ্টভাবে দেখা গেছে সেটিকে।

 

রাষ্ট্রপতি ভবনের সিসি ক্যামেরায় প্রথম ধরা পড়ে ভিডিওটি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ভিডিওটি ভাইরাল হওয়ার পর এক ব্যবহারকারী কমেন্ট সেকশনে লিখেছেন, ‘এটা কী সত্যিই ঘটেছে, না কি এডিটেড ভিডিও? এত বড় একটা প্রাণী ঘুরে বেড়াচ্ছে আর কেউ লক্ষ্য করছে না— এটা কীভাবে সম্ভব?’

 

আরেক ব্যবহারকারী লেখেন, ‘এটা নিশ্চিতভাবেই চিতাবাঘ। অতিথিদের ভাগ্য ভালো যে এটি তাদের আক্রমণ করেনি।’

তৃতীয় ব্যবহারকারী লেখেন, ‘এটি সম্ভবত বড় আকারের পোষা বিড়াল। তাই রাষ্ট্রপতি ভবনে নিশ্চিন্তে ঘুরে বেড়াচ্ছে।’

রাষ্ট্রপতির সচিবালয় থেকে এ সম্পর্কে এখনও কোনো বক্তব্য-বিবৃতি দেওয়া হয়নি।

 

রোববার শপথ গ্রহণ করেছেন ভারতের নব নির্বাচিত সরকারের ৭২ সদস্যবিশিষ্ট মন্ত্রিসভার সব সদস্য। এই সদস্যদের মধ্যে ৩০ জন পূর্ণ মন্ত্রী, ৩৬ জন প্রতিমন্ত্রী এবং ৫ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত (আপাতত দপ্তরবিহীন) প্রতিমন্ত্রী। শপথ গ্রহণের যাবতীয় অনুষ্ঠান শেষে ভোজ হয়েছে নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে।

 

বাংলাদেশ, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কার সরকারপ্রধানসহ দেশ-বিদেশের উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন সেই শপথ অনুষ্ঠানে।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন