চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

মাঝ আকাশে বিমানে প্রবল ঝাঁকুনি: নিহত ১, আহত ৩০

অনলাইন ডেস্ক

২১ মে, ২০২৪ | ৯:৪৫ অপরাহ্ণ

উড়ন্ত অবস্থায় তীব্র ঝাঁকুনির কারণে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান থাইল্যান্ডে জরুরি অবতরণে বাধ্য হয়েছে। এতে এক যাত্রী নিহত হয়েছেন, আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। মঙ্গলবার (২১ মে) লন্ডন থেকে সিঙ্গাপুরগামী একটি ফ্লাইটে এ ঘটনা ঘটে।

 

হতাহতের ঘটনা ঠিক কখন ঘটেছে তা জানায়নি সিঙ্গাপুর এয়ারলাইন্স কর্তৃপক্ষ। তবে একজন যাত্রী জানান, ঝাঁকুনির কারণে যেসব যাত্রী সিটবেল্ট পরা ছিলেন না তারা মাথার ওপরের কেবিনে আঘাত পান। এক বিবৃতিতে এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, বোয়িং ৭৭৭-৩০০ইআর মডেলের বিমানটিতে ২১১ জন যাত্রী ও ১৮ জন ক্রু ছিলেন।

 

লন্ডন থেকে উড্ডয়নের ১১ ঘণ্টা পরে বিমানটি ৩৭ হাজার ফুট উচ্চতায় উড়ছিল। হঠাৎ করেই পাঁচ মিনিটের ব্যবধানে ৩১ হাজার ফুট নিচে নেমে গেলে ঝাঁকুনি অনুভূত হয়। ফ্লাইটের আরোহী জাফরান আজমির বলেন, “হঠাৎ করেই বিমানটি এদিক-ওদিক কাঁপতে শুরু করে এবং আচানক অস্বাভাবিকভাবে নিচে নামতে শুরু করে। যারা সিটবেল্ট বাঁধা ছিলেন না, তারা সিলিংয়ে লেগে মাথায় চোট পান।”

 

কারও কারও মাথায় এতই জোরে আঘাত লাগে যে, ব্যাগেজ কেবিনে দাগ (ডেন্ট) বসে যায়। ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দর কর্তৃপক্ষ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও আহতের সংখ্যা নির্দিষ্ট করে জানাতে পারেনি।আহতদের ব্যাংককে চিকিৎসা চলছে। সূত্র : রয়টার্স

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন