চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারের ছবি ও ভিডিও প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক

২০ মে, ২০২৪ | ১:৪০ অপরাহ্ণ

ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি ও ভিডিওগুলো ড্রোনের মাধ্যমে তুলে আনা হয়েছে। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ-এর সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলোতে ড্রোন ফুটেজ শেয়ার করা হয়েছে। সংস্থাটি নিশ্চিত করেছে প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ভিডিও ফুটেজ এটি।

 

রেড ক্রিসেন্টের করা ওই ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, ধ্বংসাবশেষে পাহাড়ে ভেঙে পড়েছে।

 

পুরো হেলিকপ্টারটি আগুনে পুড়ে গেছে। পাহাড়ে বড় একটি অংশজুড়ে হেলিকপ্টারটির লেজ পড়ে আছে। তবে উদ্ধারকারীরা জানিয়েছেন, ‘ঘটনাস্থলে প্রাণের কোনো চিহ্ন নেই।’

 

প্রেস টিভি জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সঙ্গীদের নিয়ে বিধ্বস্ত হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে খুঁজে পেয়েছে উদ্ধারকারী দল।

 

ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির (আইআরসিএস) প্রধান পীর-হোসেন কৌলিভান্দ সোমবার সকালে টেলিভিশনে এই তথ্য ঘোষণা করেন।

 

তিনি বলেন, রবিবার হেলিকপ্টার বিধ্বস্তের এই ঘটনায় কারো বেঁচে থাকার চিহ্ন নেই। তবে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শেষ হওয়ার বিষয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিকভাবে কিছুই নিশ্চিত করা হয়নি। এর আগে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইএনএন এবং আধা-সরকারি বার্তা সংস্থা মেহর নিউজ জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির দুর্ঘটনাস্থলে ‘কোনও জীবিত ব্যক্তি’ পাওয়া যায়নি।

 

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, প্রেসিডেন্ট রাইসি আজারবাইজানের সীমান্তের কাছে কিজ কালাসি এবং খোদাফারিন বাঁধ দুটি উদ্বোধন করেন। সেখান থেকে ফিরে তিনি ইরানের উত্তর-পশ্চিমে তাবরিজ শহরের দিকে যাচ্ছিলেন। তখন স্থানীয় সময় রবিবার দুপুর ১টা ৩০ মিনিটের দিকে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনাটি পূর্ব আজারবাইজান প্রদেশের ভারজাকান এবং জোলফা শহরের মধ্যে অবস্থিত ডিজমার জঙ্গলে ঘটে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন