চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ খারিজ

৮ মে, ২০১৯ | ২:০৫ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ খারিজ হয়ে যাওয়ার পর দেশটির সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ শুরু হয়েছে।
সোমবার সকালের দিকে সুপ্রিম কোর্টের অভ্যন্তরীণ একটি প্যানেল রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে আনা অভিযোগ খারিজ করে দেয়ার পর নারী আইনজীবী ও অলাভজনক বেশ কিছু গ্রুপের সদস্যরা আদালতের সামনে বিক্ষোভ করেন। এ সময় অন্তত ৫৫ জনকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। সিপিআইএমের নেতা বৃন্দ কারাত বলেন, আদালতের এই প্রক্রিয়াকে পুরোপুরি অস্বচ্ছ মনে হচ্ছে…কেন হয়রানির শিকার যারা হয়েছেন, তারা বিচার পাবেন না। সুপ্রিম কোর্টের আইনি প্রক্রিয়া নিয়ে এখন আরো বেশি প্রশ্ন উঠছে।
এটা অন্যায়। সুপ্রিম কোর্ট চত্বরে বিক্ষোভকারীদের হাতে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়। এক বিক্ষোভকারীর হাতে প্ল্যাকার্ডে লেখা, সত্য এবং বৈষম্যহীন বিচারপ্রক্রিয়া অত্যন্ত জরুরি। অপর এক বিক্ষোভকারীর হাতে দেখা যায়, সুপ্রিম ইনজাস্টিস লেখা প্ল্যাকার্ড।
আইনজীবী অমৃত আনন্দ চক্রবর্তী এক টুইট বার্তায় বলেন, আমাদের বিক্ষোভ দেখানোর জন্য পাঁচ মিনিটেরও অনুমতি দেয়া হয়নি। সুপ্রিম কোর্ট একটি প্রহসনমূলক প্রক্রিয়ার অনুমোদন দিয়েছে এবং কোনো ধরনের সমালোচনা সহ্য করছে না। হাজারো মৃত্যুর ভিড়ে আইনের শাসনের মৃত্যু ঘটেছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট