চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

মুম্বাইয়ে ঝড়ে বিলবোর্ড ভেঙে নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক

১৪ মে, ২০২৪ | ১২:১৫ অপরাহ্ণ

ভারতে বজ্রঝড়ে বিশাল আকৃতির একটি বিলবোর্ড ভেঙে ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৬০ জন। আরও অর্ধশতাধিক মানুষকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

মুম্বইয়ের ঘাটকোপার এলাকার একটি পেট্রোলপাম্পের উল্টো দিকে ছিল বিশাল ওই বিলবোর্ডটি। সোমবার (১৩ মে) বিকেলের দিকে হঠাৎ ঝড় শুরু হলে বেশ কয়েকটি গাড়ির ছাদ চিড়ে পড়ে ৭০ মিটার চওড়া ও ৫০ মিটার লম্বা ওই বিলবোর্ড। এ সময় বহু মানুষ চাপা পড়লে হতাহতের ঘটনা ঘটে।

এনডিটিভির খবরে বলা হয়, বিজ্ঞাপনী বোর্ডটি ভেঙে একটি পেট্রোল পাম্পের ওপর আচড়ে পড়ে। যার আঘাতে দুমড়ে গিয়ে নিচে নেমে আসে পেট্রোলপাম্পের ছাদ। এতে চাপা পড়ে পাম্পে দাঁড়িয়ে থাকা কিছু গাড়িও। এ সময় বিলবোর্ডের ধাতব কাঠামো বহু গাড়ির ছাদ চিড়ে ঢুকে যায়।

দুর্ঘটনার পরেই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিলবোর্ড সরানোর কাজ শুরু করে। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মঙ্গলবার (১৪ মে) সকাল পর্যন্ত বিলবোর্ড সরানোর কাজ চলে। এ ঘটনায় কিছু সড়কে যান চলাচলা বন্ধ করে দেওয়া হয়। মুম্বাইয়ের ব্যস্ত বিমানবন্দরেও প্রভাব পড়েছে।

এ ঘটনায় মহরাষ্ট্র সরকার তদন্তের নির্দেশ দিয়েছে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।

এনডিটিভির খবর অনুযায়ী, মুম্বই সরকারের পুলিশ হাউজিং বিভাগের পুলিশ ওয়েলফেয়ার করপোরেশনের লিজ দেওয়া এলাকায় হোর্ডিংটি লাগানো হয়েছিল। একটি বিজ্ঞাপনসংস্থা ওখানে আরও তিনটি হোর্ডিং ওখানে লাগায়। মুম্বই পুলিশ তাদের বিরুদ্ধে মামলা করেছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট