চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৬ আহত ৯

অনলাইন ডেস্ক

১৩ এপ্রিল, ২০২৪ | ৮:২১ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বাণিজ্য নগরী সিডনির বন্ডাই জংশনে ওয়েস্টফিল্ড শপিং সেন্টারে বেশ কয়েকজনকে ছুরিকাঘাত করেন এক ব্যক্তি। ছুরিকাঘাতে কয়েকজন নিহত ও আহত হয়েছেন এবং হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। আজ শনিবারের এ ঘটনায় মোট ছয়জন নিহত হয়েছেন বলে পুলিশ নিশ্চিত করেছে।

 

নিউ সাউথ ওয়েলস অ্যাম্বুলেন্স জানিয়েছে, নয় মাস বয়সী এক শিশুসহ ছুরিকাঘাতে আহত মোট ৯ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। প্রাথমিক তদন্ত করে পুলিশ জানিয়েছে, একজন অপরাধী একাই হামলা করেছে। 

 

রাজ্য পুলিশের সহকারী কমিশনার অ্যান্থনি কুক শনিবার রাতে গণমাধ্যমকে বলেছেন, পুলিশ এখনো অপরাধীর পরিচয় শনাক্তের চেষ্টা করছে। তিনি আরও বলেন, ‘তার সম্পর্কে আমাদের কাছে কোনো তথ্য নেই। এ পর্যায়ে জানি না যে তিনি কে ছিলেন। ”তার কোনো উদ্দেশ্য বা কোনো মতাদর্শ ছিল কি না, তা চিহ্নিত করার জন্য ঘটনাস্থলে কোনো আলামত ছিল না। তবে পুলিশ সন্ত্রাসবাদকে অস্বীকার করছে না,’ যোগ করেন পুলিশ কর্মকর্তা কুক।

 

পুলিশ জানায়, বিকেল ৩টার পর শপিং সেন্টারে প্রবেশ করেন ওই ব্যক্তি। কিছুক্ষণ পর বাইরে চলে যান এবং প্রায় ১০ মিনিট পর আবার ফেরত আসেন এবং এরপরই ৯ জনকে ছুরিকাঘাত করেন। এক নারী পুলিশ অফিসার ঘটনাস্থলে উপস্থিত ছিলেন এবং অপরাধীর মুখোমুখি হন। সহকারী কমিশনার বলেন, ‘অপরাধী ওই অফিসারের দিকে ছুরি নিয়ে এগিয়েছিল। অফিসার আগ্নেয়াস্ত্র দিয়ে তাকে হত্যা করেন।”এখানে পুলিশ কর্মকর্তার ভূমিকায় অনেক মানুষের জীবন বেঁচেছে,’ বলেন তিনি।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট