চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রথমবার সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখালেন সৌদি নারী রুমি

বিনোদন ডেস্ক

২৭ মার্চ, ২০২৪ | ২:৪৪ অপরাহ্ণ

মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বিশ্বের অন্যান্য দেশের নারীরা অংশগ্রহণ করলেও সৌদির কোনো নারীকেই কখনও দেখা যায়নি। এবার সেই ধারা ভাঙলেন সৌদি নারী রুমি আলকাহতানি। তার অংশগ্রহণের মাধ্যমে প্রথমবারের মতো কোনো সৌদি নারী সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখালেন।

এবারের মিস ইউনিভার্সের বিশ্ব মঞ্চে সৌদি আরবের প্রতিনিধিত্ব করবেন রুমি। গত ২৫ মার্চ দেশটির প্রতিনিধি হিসেবে আলকাহতানির নাম ঘোষণা করা হয় মিস ইউনিভার্সে। এর মধ্য দিয়ে ইতিহাস গড়লেন ২৭ বছর বয়সী রুমি। কারণ এর আগে রক্ষণশীল সৌদি আরব থেকে কেউ মিস ইউনিভার্সে অংশ নেননি।

জানা গেছে, ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আলকাহতানির ১০ লাখ অনুসারী রয়েছে। সেখানে একটি পোস্টে রুমি লিখেছেন, ‘২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি ভীষণ সম্মানিত বোধ করছি। এর মধ্য দিয়ে সম্মানজনক এই সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখাতে যাচ্ছে সৌদি আরব।

তিনি আরও লেখন, আমি বর্হিবিশ্বের সংস্কৃতি সম্পর্কে অবগত হতে চাই। পাশাপাশি আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য ছড়িয়ে দিতে চাই।

শুধু মিস ইউনিভার্স নয়, এর আগেও বহু আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেন রুমি। কয়েক সপ্তাহ আগেও মালয়েশিয়ায় ‘মিস অ্যান্ড মিসেস গ্লোবাল এশিয়া’-তে অংশ নেন তিনি। এছাড়া তার ঝুলিতে রয়েছে— ‘মিস মিডল ইস্ট’, ‘মিস আরব ওয়ার্ল্ড পিস ২০২১’র খেতাব।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন