চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

পাকিস্তানে জঙ্গি হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক

৩১ জানুয়ারি, ২০২৪ | ১১:৫০ পূর্বাহ্ণ

পাকিস্তানে একটি বিচ্ছিন্নতাবাদী জঙ্গি গোষ্ঠীর হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। সোমবার (২৯) গভীর রাতে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে এই ঘটনা ঘটেছে। এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সামরিক বাহিনী। নিহতদের মধ্যে দুই বেসামরিক এবং চারজন আইন প্রয়োগকারী এজেন্ট রয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর প্রকাশ করেছে।

পাকিস্তান সেনাবাহিনীর ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স এজেন্সি (আইএসপিআর) জানিয়েছে, আত্মঘাতী বোমা হামলাকারীসহ জঙ্গিরা বেলুচিস্তানের মাচ এবং কোলপুর কমপ্লেক্সে হামলা চালায়। এতে তিন আত্মঘাতী বোমা হামলাকারীসহ অন্তত নয় জঙ্গি নিহত হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, ‘স্থানীয় নিরাপত্তা বাহিনীকে তাৎক্ষণিকভাবে মোতায়েন করা হয়েছে। পরবর্তী অভিযান পরিচালনা করেছেন তারা।’

এ হামলার দায় স্বীকার করেছে বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ)। এটি বেলুচিস্তানের বেশ কয়েকটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর মধ্যে অন্যতম।

গোষ্ঠীটির লক্ষ্য, পার্বত্য ও খনিজ সমৃদ্ধ বেলুচিস্তানের স্বাধীনতা অর্জন। ভূখণ্ডের দিক থেকে পাকিস্তানের বৃহত্তম প্রদেশ বেলুচিস্তান আর জনসংখ্যার দিক থেকে সবচেয়ে ছোট। কয়েক দশক ধরে বিদ্রোহ দেখেছে এটি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট