চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

কমলা হ্যারিসকে যুক্তরাষ্ট্রের ‘প্রেসিডেন্ট’ বানালেন বাইডেন!

আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর, ২০২৩ | ১১:৩৩ পূর্বাহ্ণ

মাঝেমধ্যে ভুলভাল মন্তব্য করা যেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভ্যাসে পরিণত হয়েছে। এবার তিনি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলে আখ্যা দিয়েছেন।

সোমবার যুক্তরাষ্ট্রে হকি খেলার টুর্নামেন্ট স্ট্যানলি কাপের ফাইনালের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে কথা বলতে গিয়ে বাইডেন এ কাণ্ড করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, গতকাল সন্ধ্যায় হোয়াইট হাউসে স্ট্যানলি কাপের ফাইনালের পুরস্কার বিতরণ অনুষ্ঠান ছিল। সেখানে কথা বলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সেখানে তিন প্রথা অনুসারে তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে পরিচয় করিয়ে দিতে গিয়ে তাকে প্রেসিডেন্ট বলে আখ্যা দেন।

বাইডেন বলেন, ‘স্ট্যানলি কাপ-২০২৩ সালের বিজয়ী ভেগাস গোল্ডেন নাইটসসহ আপনাদের সবাইকে হোয়াইট হাউসে স্বাগত। আমরা যেন এই অনুষ্ঠান সুচারুরূপে শেষ করতে পারি, তা নিশ্চিত করতে প্রেসিডেন্ট হ্যারিস এখানে উপস্থিত রয়েছেন।’ বাইডেনের এই বক্তব্য দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ব্যবহারকারীরা।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) বাইডেনের ভাইরাল হওয়া এই বক্তব্যের এক ভিডিওতে এক ব্যবহারকারী লিখেছেন, ‘তিনি কি এখনো জানেন না প্রেসিডেন্ট কে?’ অপর এক ব্যবহারকারী লিখেছেন, ‘কী আশ্চর্য! তিনি কি এখনো জানেন না ভাইস প্রেসিডেন্ট কে?’ অপর এক ব্যবহারকারী লিখেছেন, ‘খুবই বিব্রতকর!’ আরেকজন মজা করে লিখেছেন, ‘বাইডেন নিশ্চিত নন যে প্রেসিডেন্ট আসলে কে? তাঁকে কেউ বলুন, রোনাল্ড রিগ্যান এখনো প্রেসিডেন্ট।’

তবে এমন হাস্যকর ভুল এই প্রথম নয়, এর আগেও বাইডেন মুখ ফসকে একাধিকবার হাস্যরসের জন্ম দিয়েছেন। একবার তো তিনি কমলা হ্যারিসকে ফার্স্ট লেডি বলেও আখ্যা দিয়েছিলেন। ২০২২ সালে একবার বাইডেন কমলা হ্যারিসকে ‘একজন মহান প্রেসিডেন্ট’ বলে আখ্যা দিয়েছিলেন। সেদিন ছিল কমলা হ্যারিসের জন্মদিন। শুভেচ্ছা জানাতে গিয়ে বাইডেন বলেছিলেন, ‘শুভ জন্মদিন, হে মহান প্রেসিডেন্ট।’

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট