চট্টগ্রাম শুক্রবার, ১৪ জুন, ২০২৪

সর্বশেষ:

সৌদি আরব : মাঝ আকাশে সন্তান প্রসব করলেন বাংলাদেশি নারী

৫ নভেম্বর, ২০২৩ | ১১:৫১ অপরাহ্ণ

সৌদি আরবের অভ্যন্তরীণ রুটের একটি ফ্লাইটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন এক বাংলাদেশি নারী। গত শুক্রবার (৩ নভেম্বর) সৌদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাবুক থেকে জেদ্দায় যাচ্ছিলেন ওই নারী। প্লেনটি ৩৬ হাজার ফুট ওপরে থাকা অবস্থায় হঠাৎ তার প্রসব বেদনা শুরু হয় ও সৌভাগ্যক্রমে প্লেনে থাকা চিকিৎসকদের নির্দেশনায় সন্তান জন্ম দেন তিনি।

 

রোববার (৫ নভেম্বর) এক প্রতিবেদনে গালফ নিউজ জানায়, সৌভাগ্যক্রমে ওই প্লেনে দুটি ফুটবল দল ভ্রমণ করছিল ও দুটি দলের সঙ্গেই চিকিৎসক ছিল। তাদের নির্দেশনায় বিমানে থাকা অন্য এক যাত্রী নিরাপদে মায়ের গর্ভ থেকে শিশুটিকে ভূমিষ্ঠ করেন।

 

আরও জানা যায়, প্রাথমিকভাবে বিমানে থাকা চিকিৎসকরা শিশুটির নাভির সঙ্গে সংযুক্ত নাড়ি না কাটার পরামর্শ দেন। বিমানবন্দরে অবতরণের পর জরুরি ভিত্তিতে তাদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শিশুটির নাড়ি কাটা হয়। বর্তমানে মা ও শিশু উভয়ই সুস্থ রয়েছে।

 

এ বিষয়ে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশি ওই নারীকে বহনকারী প্লেনটি কন্ট্রোল টাওয়ারে সন্তান প্রসবের বিষয়টি জানায়। পরে দ্রুত অবতরণের জন্য প্লেনের পাইলটকে বিমানবন্দরের সবচেয়ে কাছাকাছি গেটটি ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়। অবতরণের সঙ্গে সঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষ মা ও সদ্যোজাত সন্তানের চিকিৎসায় নারী চিকিৎসকসহ যথাযথ ব্যবস্থা নেয়।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন