চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

২৮ অক্টোবরের সমাবেশ ঘিরে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

২৬ অক্টোবর, ২০২৩ | ১১:১৮ অপরাহ্ণ

আগামীকাল ২৮ অক্টোবর রাজধানী সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি-আওয়ামী লীগসহ দেশের রাজনৈতিক দলগুলো। এ নিয়ে আতঙ্কে রাজধানীবাসী।

এদিকে, ২৮ অক্টোবর ঘিরে চলাচলের স্বার্থে নিজ নিজ দেশের নাগরিকদের জন্য সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য দূতাবাস।

বৃহস্পতিবার ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস ও যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে এ সতর্কতা বার্তা দেওয়া হয়। যুক্তরাষ্ট্র তাদের বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ২৮ অক্টোবর ঢাকা এবং সারা বাংলাদেশের অন্যান্য শহরে রাজনৈতিক সমাবেশের পরিকল্পনা করা হয়েছে। এর মধ্যে বড় সমাবেশের কর্মসূচি রয়েছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের কাছে এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের কাছে ভিআইপি রোডে। মার্কিন নাগরিকদের সতর্কতা গ্রহণ এবং মনে রাখা উচিত, শান্তিপূর্ণ হওয়ার উদ্দেশ্যে বিক্ষোভগুলোতে সংঘর্ষ হতে পারে। তাই বিক্ষোভ এড়াতে এবং কোনো বড় সমাবেশের আশপাশে সতর্কতা অবলম্বন করার আহ্বান জানানো হচ্ছে।

অন্যদিকে, যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে দেওয়া বার্তায় ২৮ অক্টোবর বাংলাদেশের রাজনৈতিক সমাবেশের কর্মসূচির কথা উল্লেখ করা হয়। এক্ষেত্রে ব্রিটিশ নাগরিকদের ভ্রমণ সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, আগামী ২৮ অক্টোবর রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধীদল বিএনপি পাল্টাপাল্টি রাজনৈতিক সমাবেশ ডেকেছে। এছাড়া মতিঝিল এলাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতও। এ নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বিরাজ করছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন