চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

যুক্তরাষ্ট্রে ৬ বছরের ফিলিস্তিনি শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে হত্যা

অনলাইন ডেস্ক

১৬ অক্টোবর, ২০২৩ | ১১:১৬ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের ইলিনয়ে একটি ছয় বছরের শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করেছে তার বাড়িওয়ালা। ইসরায়েল-গাজা সংঘাতের জেরে মুসলিম বিদ্বেষী হয়ে এই নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছেন জোসেফ কুবা (৭১) নামক ব্যক্তি। পুলিশ তাকে গ্রেপ্তার করেছে বলে এনবিসি নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে। ছেলেটির মাকেও গুরুতর আহত করা হয়েছে বলে জানা গেছে। পুলিশ রোববার ঘটনাটিকে বুদ্ধিহীন এবং কাপুরুষোচিত কাজ বলে অভিহিত করেছে। ভুক্তভোগি মা ও শিশু ওই বাসার নিচতলায় দুই বছর ধরে বাস করছে।

উইল কাউন্টি শেরিফের কার্যালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ‘গোয়েন্দারা তদন্তে বলেছেন, এই নৃশংস হামলার শিকার দুজনই সন্দেহভাজনের মাধ্যমে লক্ষ্যবস্তু হয়েছিল। কারণ তারা মুসলিম এবং  মধ্যপ্রাচ্যের চলমান হামাস ও ইসরায়েল যুদ্ধ এতে প্রভাব ফেলেছে। এ ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার শোক জানিয়েছেন। এ ঘটনাকে ঘৃণার বিষবাষ্প হিসেবে উল্লেখ করেছেন।

এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ‘এই ফিলিস্তিনি মুসলিম পরিবারটি যুক্তরাষ্ট্রে আশ্রয়ের খোঁজে এসেছিল—যা আমরা সবাই খুঁজি। জীবনধারণ, শিক্ষাগ্রহণ ও শান্তিতে প্রার্থনার জন্য একটি আশ্রয় চেয়েছিল। যুক্তরাষ্ট্রে এ ধরনের ঘৃণার বশবর্তী হয়ে করা ভয়াবহ অপরাধের কোনো স্থান নেই এবং এটি আমাদের মৌলিক মূল্যবোধের বিরুদ্ধে যায়’, যোগ করেন বাইডেন। তিনি যুক্তরাষ্ট্রের নাগরিকদের সব ধরনের ধর্মান্ধতা ও ঘৃণা থেকে দূরে থাকার আহ্বান জানান।

শনিবার সকালে পুলিশের কর্মকর্তারা মা ও শিশুকে তাদের বাসা থেকে উদ্ধার করেন। বাসাটি শিকাগো থেকে প্রায় ৬৫ কিলোমিটার দূরে অবস্থিত। শেরিফের কার্যালয় ময়নাতদন্তের বরাত দিয়ে জানিয়েছে, শিশুটিকে ২৬ বার ছুরি দিয়ে আঘাত করা হয়। শিশুটির মাকেও অনেকবার আঘাত করা হয়েছে। তবে গুরুতর আহত হলেও তার অবস্থা আশঙ্কাজনক নয়। রোববার হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন