চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

লিবিয়াতে সড়ক দুর্ঘটনা, গ্রিক উদ্ধারকারীসহ নিহত ৬

অনলাইন ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০২৩ | ২:০৮ অপরাহ্ণ

উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় বাস ও গাড়ির সংঘর্ষে ৬ জন নিহত। নিহতদের মধ্যে গ্রিক উদ্ধারকারী দলের তিন সদস্য এবং একটি লিবিয়ান পরিবারের তিন সদস্য রয়েছেন।

 

সোমবার ব্রিটিশ বার্তাসংস্থা বিবিসি নিউজ বিষয়টি নিশ্চিত করেন।

 

সাম্প্রতিক ঘূর্ণিঝড় ও বন্যায় দেশটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর উদ্ধারকাজে অংশ নিতে গ্রিক উদ্ধারকারী দলের ওই সদস্যরা দেশটিতে গিয়েছিলেন।

 

এ ছাড়া এ দুর্ঘটনায় গাড়িতে থাকা দুইজন এবং বাসে থাকা আরও আটজন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে লিবিয়ার এক কর্মকর্তা।

 

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রবিবার উদ্ধারকারী একটি দল বন্যা-বিধ্বস্ত শহর দেরনায় বাসে করে যাচ্ছিলেন। সে সময় তাদের বাসটি একটি লিবিয়ান পরিবারকে বহনকারী একটি গাড়ির সাথে সংঘর্ষে পড়ে। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

 

এক সংবাদ সম্মেলনে লিবিয়ার পূর্বাঞ্চলের প্রশাসনের স্বাস্থ্যমন্ত্রী ওথমান আবদেলজালিল জানান, দুর্ঘটনার সময় দলটি পূর্বাঞ্চলীয় শহর বেনগাজি থেকে যাচ্ছিল। এ সময় তিনি মৃতের সংখ্যা চার বলে উল্লেখ করেন। তবে গ্রিসের সশস্ত্র বাহিনী তিনজন নিহত এবং দুজন নিখোঁজ বলে জানিয়েছে।

 

এদিকে গ্রিক কর্তৃপক্ষ জানিয়েছে যে, গ্রিক চিকিৎসা কর্মীদের বহনকারী একটি বাস বিপরীত দিকে চলমান একটি গাড়ির সাথে সংঘর্ষে পড়ে এবং এতে গ্রীসের মানবিক মিশনের তিনজন সদস্য মারা যায় ও দুজন নিখোঁজ রয়েছে।

 

তারা আরও জানায়, যে ঠিক কী ঘটেছে তা অস্পষ্ট ছিল, তবে লিবিয়ার কর্তৃপক্ষের সহযোগিতায় ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এদিকে একটি সূত্রের বরাতে গ্রিক নিউজ সাইট কাথিমেরিনি জানিয়েছে যে, বাসে গ্রিক উদ্ধারকারী দলের ১৬ সদস্য ছিলেন এবং তিনজন দোভাষী ছিলেন।

 

পূর্বকোণ/আরডি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট