চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারালেন চট্টগ্রামের যুবক

মিরসরাই সংবাদদাতা

১৯ জুলাই, ২০২৩ | ১২:৩৮ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলায় চট্টগ্রামের মিরসরাইয়ের ইয়াজ উদ্দিন আহামেদ নামে এক যুবক নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (১৮ জুলাই) সকালে যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের হ্যাম্পটন এভিনিউয়ের ১১০০ ব্লকের বিপি গ্যাস স্টেশনে এ ঘটনা ঘটে।

 

নিহত ইয়াজ মিরসরাই কলেজের সাবেক অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা মরহুম সামছুদ্দিন আহমেদের ছোট ছেলে। সন্ত্রাসীরা তার সাথে থাকা গাড়ি ও টাকা ছিনতাইয়ের উদ্দেশে মাথায় গুলি করেছিল বলে জানা গেছে।

 

বাবা মারা যাওয়ার পর ইয়াজনকে তার খালা রেহানা বেগম যুক্তরাষ্ট্রে নিয়ে যান। তিনি পার্কওয়ে সেন্ট্রাল হাই স্কুল থেকে স্নাতক শেষ করেন।

 

রেহানা বেগম বলেন, ইয়াজ খুবই দয়ালু ছিলো। সে সবসময় মানুষকে সাহায্য করতো। আমরা এই ঘটনায় জড়িতদের বিচার চাই।

 

স্থানীয় পুলিশ বলছে, মঙ্গলবার সকালের দিকে মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের হ্যাম্পটন এভের ১১০০ ব্লকের একটি গ্যাস স্টেশনে কাজ করছিলেন ওই যুবক। এ সময় বাইরে দাঁড় করানো ইয়াজের গাড়ির কাঁচ ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে একদল সন্ত্রাসী। ইয়াজ তাদের বাধা দিলে এক বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশ এসে ইয়াজকে হাসপাতলে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

এদিকে, এই ঘটনায় জড়িত সন্দেহে জ্যাটাভিয়ন স্কট নামের ১৯ বছরের এক তরুণকে খুঁজছে পুলিশ। নিহত বাংলাদেশি যুবক ওই পেট্রোল স্টেশনেই কাজ করতেন।

 

মিরসরাইয়ের করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, নিহত ইয়াজের ঘনিষ্ট আত্মীয়দের কেউই গ্রামে থাকেন না। তাদের আত্মীয়রা চট্টগ্রাম নগরীতে বসবাস করেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন