চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

কেনিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক

১ জুলাই, ২০২৩ | ৪:১৮ অপরাহ্ণ

কেনিয়ার পশ্চিমাঞ্চলীয় লোনদিয়ানিতে এক সড়ক দুর্ঘটনায় অন্তত ৪৮ জন নিহত হয়েছেন। শুক্রবার (৩০ জুন) স্থানীয় সময় সন্ধ্যায় শিপিং কন্টেইনারবাহী একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি গাড়িকে চাপা দিলে হতাহতের এ ঘটনা ঘটে।

 

এ দুর্ঘটনার পর স্থানীয় গণমাধ্যমে আসা ফুটেজে ক্ষতিগ্রস্ত মিনিবাস ও ট্রাকের পাশে দুমড়ে মুচড়ে যাওয়া কয়েকটি প্রাইভেটকার ও মোটরসাইকেল দেখা গেছে বলে জানিয়েছেন বার্তা সংস্থা রয়টার্স।

 

শুক্রবার সন্ধ্যায় নিহতের সংখ্যা ৪৮ জন ছিল বলে আঞ্চলিক পুলিশ কমান্ডার টম ওদেরা জানিয়েছেন।

 

প্রত্যক্ষদর্শী গাড়িচালক পিতার ওতিনো বলেন, “একটি ট্রেইলারকে দ্রুতগতিতে আসতে দেখলাম। আমি একদিকে সরে মুখোমুখি সংঘর্ষ এড়ালাম। আমার পেছনের গাড়িতে যে লোক ছিল সে ভেবেছে আমি কিছু কেনার জন্য গাড়িটি থামিয়েছি। আমার গাড়িকে পাশ কাটিয়ে এগিয়ে যাওয়া মাত্রই সে মুখোমুখি সংঘর্ষে পড়ে।

 

ট্রেইলারটি নিজের পথ থেকে ছিটকে গিয়ে আরও কয়েকটি গাড়িকে আঘাত করে। আমি স্বচক্ষে প্রায় ২০টির মতো মৃতদেহ দেখেছি। গাড়িটির নিচে আরও মৃতদেহ ছিল।

 

কেনিয়ার রেড ক্রস জানিয়েছে, লরিটি ছয়টিরও বেশি গাড়িকে ধাক্কা দিয়ে পথচারিদের ওপর উঠে যায়। ২০ জনেরও বেশি আহতকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

এক টুইটে কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো লিখেছেন, লোনদিয়ানিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় যে পরিবারগুলো প্রিয়জনকে হারিয়েছে তাদের সঙ্গে শোক করছে পুরো দেশ। এটা বেদনাদায়ক যে নিহতদের মধ্যে কিছু প্রতিশ্রুতিশীল যুবক ও ব্যবসায়ী ছিলেন।

 

কয়েক বছরের মধ্যে কেনিয়ায় ঘটা সবচেয়ে প্রাণঘাতী সড়ক দুর্ঘটনাগুলোর মধ্যে এটি অন্যতম। গত বছর কেনিয়ার মধ্যাঞ্চলে সেতু থেকে নদীতে বাস পড়ে ৩৪ জন নিহত হয়েছিল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন