চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

ইউক্রেন পাল্টা আক্রমণ শুরু করেছে: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক

১১ জুন, ২০২৩ | ৪:০৪ অপরাহ্ণ

রাশিয়ার দখলে থাকা অঞ্চলগুলো ফেরত নিতে দীর্ঘ প্রতীক্ষিত ইউক্রেনের পাল্টা-আক্রমণ শুরু হয়েছে। দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছেন বিবিসি। পাল্টা-আক্রমণ শুরুর কথা জানালেও সেটি এখন কোন পর্যায়ে আছে জেলেনস্কি তার বিস্তারিত বলতে রাজি হননি।

 

কয়েকদিন আগেই মার্কিন দুই গণমাধ্যম ইউক্রেইনের সশস্ত্র বাহিনীর ভেতরকার সূত্রের বরাত দিয়ে রুশ বাহিনীর বিরুদ্ধে কিইভের পাল্টা-আক্রমণ শুরু হয়েছে বলে জানিয়েছিল। সেসময় ইউক্রেন আনুষ্ঠানিকভাবে তা অস্বীকার করেছিল।

 

কিয়েভ বাহিনী বলছে, তার পূর্বাঞ্চলে বাখমুতের কাছে এবং জাপোরিজিয়ার কাছে দক্ষিণে সামান্য এগিয়েছে এবং রুশ লক্ষ্যবস্তুতে দূরপাল্লার আঘাত হানছে।

 

ইউক্রেনের অগ্রগতির দাবির বিপরীতে রাশিয়া বলছে, তারা কিয়েভ বাহিনীর জোরাল আক্রমণ কেবল প্রতিহতই করেনি, বিপুল পরিমাণ ইউক্রেনীয় সেনা ও যুদ্ধাস্ত্র ধ্বংস করেছে। প্রতিরাতে ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলাও অব্যাহত আছে।

 

শুক্রবার প্রচারিত এক টেলিভিশন সাক্ষাৎকারে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনের আক্রমণ শুরু হয়েছে এবং তাদের অগ্রসর হওয়ার চেষ্টা ব্যর্থ হয়েছে, হয়েছে ব্যাপক ক্ষয়ক্ষতিও।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট