চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ভারতে, নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক

২ জুন, ২০২৩ | ১১:৫৫ অপরাহ্ণ

ভারতের ওড়িশার বালেশ্বরের কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ৩০ জন নিহত হয়েছে বলে দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। এছাড়া আহত ১৭৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা নাগাদ এ দুর্ঘটনা ঘটে। করমণ্ডল এক্সপ্রেস কলকাতা থেকে চেন্নাইয়ের দিকে যাচ্ছিল। পথিমধ্যে লাইনচ্যুত একটি ট্রেনের সঙ্গে সংঘর্ষ বাধে। এই ট্রেনটি বেংগালুরু থেকে কলকাতায় যাচ্ছিল। দেশটির রেলমন্ত্রীর মুখপাত্র অমিতাভ শর্মা এনডিটিভিকে এসব তথ্য জানিয়েছে।

 

ওড়িশার ফায়ার সার্ভিসের প্রধান সুধাংশু উদ্ধার অভিযানের তদারক করছেন। ঘটনাস্থলের আশেপাশের মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলোকে সতর্ক করা হয়েছে।

 

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় দুপুর ৩ টা ১৫ মিনিট নাগাদ শালিমার স্টেশন থেকে ছাড়ে ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস। পশ্চিম মেদিনীপুরের খড়গপুর স্টেশন ছাড়ে বিকেল সওয়া ৫টায়। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছায় বালেশ্বরে। কাছেই বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি।

 

এনডিটিভি বলছে, দুঘটনায় অনেকে আটকা থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি নিজে এই দুর্ঘটনা পর্যবেক্ষণ করছেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন