চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

দামি চশমায় দেখা যাবে অনাবৃত শরীর! গ্রেপ্তার ৪

আন্তর্জাতিক ডেস্ক

৯ মে, ২০২৩ | ৩:৪৯ অপরাহ্ণ

শাহরুখ খান অভিনীত বাদশা সিনেমায় মজার ছলে দেখানো হয়েছিল একটি দৃশ্য। যেখানে চশমা পরলেই দেখা যাচ্ছিল সামনে দাঁড়ানো ব্যক্তির অনাবৃত দেহ। তবে এ যে-সে চশমা নয়। এই চশমার দাম ১ কোটি টাকা। হিন্দি ছবির সেই কল্পনা ধার করে প্রতারণা করল একটি চক্র। এমনই দাবি করে ব্যবসায়ীদের কাছে ভুয়া চশমা বিক্রি করেছেন বলে বেঙ্গালুরুর এক বাসিন্দার বিরুদ্ধে অভিযোগ। ওই ‘প্রতারণা চক্রে’ জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

তারা হলো- বেঙ্গালুরুর বাসিন্দা আর সুরাইয়া ও তার সঙ্গী গুবাবিব (৩৭), জিতু জয়ন (২৪) এবং এস ইরশাদ (২১)। সুরাইয়ার ৩ সঙ্গীই কেরালার বাসিন্দা। অভিযুক্তদের দায়রা আদালতে হাজির করানো হলে তাদের জেলে পাঠানো নির্দেশ দেন বিচারক। ঘটনার তদন্তে হতবাক পুলিশ।

 

পুলিশ সূত্রে জানা গেছে, মূলত শহরের ধনী ব্যবসায়ীদের নিশানা করতো প্রতারণা চক্রটি। বলা হতো আশ্চর্য নতুন আবিষ্কার রয়েছে তাদের কাছে। এই চশমা পরলেই জামাকাপড় ভেদ করে দেখা যাবে অনাবৃত দেহ। ব্যবসায়ীদের গোপন আস্তানায় নিয়ে গিয়ে ট্রায়ালেরও ব্যবস্থা ছিল। এর জন্য কিছু মডেলকে ভাড়া করা হত। তারা নগ্ন অবস্থায় ‘পোজ’ দিত। সেই ভিডিও দেখানো হত ব্যবসায়ীদের। কায়দা করে দেখানো ওই ঘটনায় মাথা গুলিয়ে যেত ব্যবসায়ীদের। এভাবে তিন জন ব্যবসায়ীর কাছে ১ কোটি মূল্যের ভুয়া চশমা বিক্রি করতে সক্ষম হয়েছিল বেঙ্গালুরুর এক বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন