চট্টগ্রাম সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৯ আগস্ট, ২০২২ | ১০:৫৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে এফবিআইয়ের তল্লাশি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে তল্লাশি চালিয়েছে দেশটির ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)। গোপন নথিপত্রের সন্ধানে করতেই এ তল্লাশি চালানো হয়েছে । খবর আল জাজিরার।

ডোনাল্ড ট্রাম্প সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, এফবিআইয়ের গোয়েন্দারা পাম বিচের বিলাসবহুল ‘মার-আ-লাগো’ রিসোর্টে হানা দেন। কেনো এই অভিযান পরিচালনা করা হয়েছে তা আমার কাছে পরিষ্কার নয়।

তিনি আরো বলেন, এমন অভিযান তৃতীয় বিশ্বের ভঙ্গুর দেশগুলোতেই কেবল ঘটতে পারে। অবশ্য আমার বাসায় তল্লাশি চালানোর পিছনে ডেমোক্রাটদের সমর্থন আছে। তারা চায় না আমি আগামী ২০২৪ সালে নির্বাচনে অংশ নিই। সবচেয়ে দুঃখের বিষয় হচ্ছে এফবিআইয়ের কর্মকর্তারা আমার নিরাপত্তা বেষ্টনীর মধ্যে ঢুকে পড়েছে।

গত ফেব্রুয়ারিতে মার্কিন বিচার বিভাগের প্রতি ট্রাম্পের বাড়ি ও কার্যালয়ে তল্লাশির অনুরোধ জানানো হয় দেশটির ন্যাশনাল আর্কাইভের পক্ষ থেকে। এ কারণে এফবিআইয়ের এমন পদক্ষেপ হতে পারে বলে মনে করছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম।

হঠাৎ বাড়িতে তল্লাশির ঘটনায় সমালোচনা করে ট্রাম্প বলেন, নিজেই তদন্তকারীদের সব ধরনের সহায়তায় প্রস্তুত ছিলেন। তাই না জানিয়ে বাড়িতে প্রবেশের দরকার ছিল না।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট