চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৮ মে, ২০২২ | ২:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করল ইসরায়েলি সেনা

সাংবাদিক শিরীন আবু আকলেকে গুলি করে হত্যার চলমান বিতর্কের মধ্যে এবার ফিলিস্তিনি এক কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলী সেনারা।

শুক্রবার (২৭ মে) ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম আলজাজিরা। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে মাধ্যম দুটি এ তথ্য জানায়।

 

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিমতীরের বেথলেহেমের কাছে অবস্থিত আল-খাদের শহরে ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত ওই কিশোরের বয়স ১৫ বছর। শুক্রবার তার ঘাড়ে ও পিঠে গুলি করে হত্যা করা হয়। এ নিয়ে ইসরায়েলি বাহিনীর গুলিতে চলতি সপ্তাহে দ্বিতীয় কোনো ফিলিস্তিনি কিশোর নিহতের ঘটনা ঘটল। এই হত্যাকাণ্ডটি দখলদার বাহিনী কর্তৃক পরিচালিত ধারাবাহিক অপরাধ এবং হত্যাকাণ্ডের অংশ।

অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, আমাদের সেনারা ওই এলাকায় ‘নিয়মিত নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করার’ সময় সৈন্যদের দিকে ঢিল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে সন্দেহভাজনরা। আর এরই জবাবে তাদের দিকে গুলিবর্ষণ করা হয়। ঘটনাটি পর্যালোচনা করা হচ্ছে।

 

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি বিবৃতিতে জানায়, ইসরায়েলি বাহিনী শুক্রবার পশ্চিম তীরের নাবলুস শহরের কাছে একটি বিক্ষোভে হামলা চালায় এবং এতে সেখানে দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।

এর আগে ১১ই মে পশ্চিম তীর এলাকায় ইসরায়েলি বাহিনী একটি অভিযান চালায়। সে সময় সংবাদ সংগ্রহ করতে গেলে ৫১ বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান সাংবাদিক শিরীন আবু আকলে গুলিতে নিহত হন। তিনি যখন গুলিবিদ্ধ হন, তখন তিনি বুলেটপ্রুফ ভেস্ট পরা অবস্থায় ছিলেন। ওই ভেস্টে ‘প্রেস’ শব্দটি লেখা ছিল। তাছাড়া তার মাথায় ছিল হেলমেট। এ সময় তার সহযোগী আলী সামুদি কাঁধে গুলিবিদ্ধ হলেও বেঁচে যান।

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন