চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

পাঠানো মেসেজ এডিট করা যাবে হোয়াটসএ্যাপে

অনলাইন ডেস্ক

২৩ মে, ২০২৩ | ৩:১১ অপরাহ্ণ

এখন থেকে হোয়াটসএ্যাপে ১৫ মিনিটের মধ্যে পাঠানো মেসেজ এডিট করা যাবে। হোয়াটসঅ্যাপে এমন একটি ফিচার যুক্ত হচ্ছে যার সাহায্যে মেসেজ পাঠানোর পর এডিট করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। মেটা টেলিগ্রাম এবং সিগন্যালের সঙ্গে পাল্লা দিতে এ নতুন ফিচার যোগ করেছে।

সোমবার (২২ মে) রাতে ফেসবুকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াটসঅ্যাপের স্বত্বাধিকারী মার্ক জাকারবার্গ।

সেই পোস্টে তিনি জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে এখন থেকে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে তা এডিট করা যাবে। সেই পোস্টে তিনি একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, ইংরেজিতে বেস্ট অব লাক (Beast of luck) লিখতে গিয়ে অতিরিক্ত এ (a) ব্যবহার করা হয়েছে। যা ইতোমধ্যে সেন্ড করা হয়ে গেছে। তবে সেই ভুল বানানের ওপর ক্লিক করে অতিরিক্ত এ (a) অক্ষরটি ডিলিট করে দিয়ে শুদ্ধভাবে Best of luck লেখা যাচ্ছে বলে দেখিয়েছেন জাকারবার্গ।

অনেক সময় তাড়াহুড়ায় কাউকে মেসেজ পাঠাতে গিয়ে ভুল টাইপ করে ফেলেন। এখন থেকে সেই ভুল এডিটের সুযোগ পাওয়া যাবে। তবে শুধু টাইপের ভুল নয়, পাশাপাশি নতুন কিছু আগের মেসেজে যুক্ত করতে চাইলে সেটাও লেখা যাবে। অর্থাৎ কোনো মেসেজ পাঠানোর পর সেটা পুরোপুরি এডিটের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

তবে এই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপে পাঠানো কোনো মিডিয়া (ছবি, ভিডিও) ক্যাপশন এডিট করা যাবে না।

বর্তমানে তাৎক্ষণিক মেসেজ সার্ভিসটি রয়েছে সেটি যুক্তরাষ্ট্রের জায়ান্ট প্রযুক্তি মেটার।

এছাড়াও হোয়াটসঅ্যাপে নতুন আরেকটি সুবিধা আসছে গ্রুপ চ্যাট কল শিডিউল। এই ফিচার চালু হলে আপনি মিটিং আগে থেকে শিডিউল করে রাখতে পারবেন।

পূর্বকোণ/এ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট