চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

৪৫৬০ টাকা বেড়ে স্বর্ণের দাম কমল মাত্র ৮৪০ টাকা

অনলাইন ডেস্ক

২০ এপ্রিল, ২০২৪ | ৭:১৪ অপরাহ্ণ

তিন দফায় ৪ হাজার ৫৬০ টাকা বাড়িয়ে এখন প্রতি ভরিতে স্বর্ণের দাম কমা‌নো হ‌য়ে‌ছে মাত্র ৮৪০ টাকা। কমানোর পর ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম দাঁড়াচ্ছে ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা। আজ দুপুর পর্যন্ত দাম ছিল ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা। 

 

শনিবার (২০ এপ্রিল) বিকাল সাড়ে ৩টা থেকে নতুন এই দাম কার্যকর করা হয়েছে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)।

 

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম কিছুটা কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

 

নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম হয়েছে এক লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা। তবে রুপার দাম অপরিবর্তিত রেখেছে বাজুস।

 

এর আগে গত ১৮ এপ্রিল সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। প্রতি ভরিতে সর্বোচ্চ দুই হাজার ৬৪ টাকা বাড়িয়েছিলো সংগঠনটি।

 

এতে ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হয় এক লাখ ১৯ হাজার ৬৩৭ টাকা, যা দেশের বাজারে সর্বোচ্চ। তার আগে যা ছিল এক লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট