চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

এক লাখ ২৪ হাজার মেট্রিক টন চাল আমদানির অনুমতি

অনলাইন ডেস্ক

১৬ এপ্রিল, ২০২৪ | ৬:৩৪ অপরাহ্ণ

খাদ্য মন্ত্রণালয় আরও ৫০টি প্রতিষ্ঠানকে চাল আমদানির অনুমতি দিয়ে আদেশ জারি করেছে। এই ৫০ প্রতিষ্ঠান প্রায় এক লাখ ২৪ হাজার মেট্রিক টন সিদ্ধ ও আতপ চাল আমদানি করতে পারবে।

 

মঙ্গলবার (১৬ এপ্রিল) খাদ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

 

সেখানে বলা হয়, বেসরকারিভাবে আরও ৫০ আমদানিকারককে ৯১ হাজার মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩৩ হাজার মেট্রিক টন আতপ চাল আমদানির অনুমতি দেওয়া হয়েছে। দ্রুত চালের বাজারের সংকট কাটিয়ে উঠতে আমদানি করা চাল ১৫ মে এর মধ্যে বাজারজাত করতে হবে।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বরাদ্দ প্রাপ্ত আমদানিকারকদের আগামী ১৫ মে এর মধ্যে সব চাল বাংলাদেশে বাজারজাত করতে হবে, আমদানিকৃত চালের পরিমাণ, গুদামজাত ও বাজারজাতকরণের তথ্য সংশ্লিষ্ট জেলা খাদ্য নিয়ন্ত্রককে অবহিত করতে হবে, বরাদ্দের অতিরিক্ত আইপি (Import Permit) ইস্যু/জারি করা যাবে না, আমদানিকৃত চাল অন্য কোনো প্রতিষ্ঠানের নামে পুনঃপ্যাকেটজাত করা যাবে না এবং আমদানিকৃত বস্তায় চাল বিক্রয় করতে হবে।

 

তাছাড়া আমদানিকৃত চালের পরিমাণ, গুদামজাত ও বাজারজাতকরণের তথ্য জেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে দেওয়ার কথা উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

 

উল্লেখ্য, এর আগে, ২১ মার্চ বেসরকারিভাবে ৪৯ হাজার মেট্রিক টন সিদ্ধ চাল এবং ৩৪ হাজার মেট্রিক টন আতপ চালের আমদানির অনুমতি দিয়েছিল সরকার।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট