চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

২৮ এপ্রিল, ২০১৯ | ২:৫৯ পূর্বাহ্ণ

বন্দর যেন এক মিনিটের জন্যও বন্ধ না হয় : ভূমিমন্ত্রী

সাম্প্রতিক বছরগুলোর ধারাবাহিকতায় আগামীতেও যেন চট্টগ্রাম বন্দর এক মিনিটের জন্যও বন্ধ না হয় সে আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী (জাবেদ)।
গতকাল শনিবার সকালে বন্দর ট্রেনিং ইনস্টিটিউটে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এই আহ্বান জানান। বন্দর দিবস উপলক্ষে এই সংবর্ধনার আয়োজন করেছে বন্দর কর্তৃপক্ষ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ। অন্যদের মধ্যে বন্দরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বন্দর দিবস উপলক্ষে বন্দর । ১১ পৃষ্ঠার ৫ম ক.

কর্তৃপক্ষ প্রতিবছর এখানে কর্মরত ও অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করে। এবারে দেড়শ’ জনকে সংবর্ধনা দেয়া হয়েছে। তাদেরকে প্রাইজবন্ড এবং উপহার তুলে দেন প্রধান অতিথি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী (জাভেদ)। তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। একটি দেশে একবারই মুক্তিযুদ্ধ হয়। তাই মুক্তিযোদ্ধারা অত্যন্ত ভাগ্যবান। দেশ এবং জাতি তাদের অবদানকে পরম শ্রদ্ধায় স্মরণ করবে যুগের পর যুগ ধরে। ভূমিমন্ত্রী বলেন, আমি চট্টগ্রামের সন্তান। চট্টগ্রামের জন্য কিছু করতে পারলে আমি দায়মুক্ত হই। বন্দরের বে-টার্মিনালের জন্য ইতোমধ্যে আমি জমি বরাদ্দ দিয়েছি। আশা করি এখানে দ্রুত টার্মিনাল নির্মিত হবে। তিনি এ ব্যাপারে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর জন্য বন্দর প্রশাসনের প্রতি আহ্বান জানান।
বন্দর দিবস উপলক্ষে বন্দর কর্তৃপক্ষ আয়োজিত ৪দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার শেষদিনে গতকাল সন্ধ্যায় বন্দর হাই স্কুল এন্ড কলেজ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এরআগে গতকাল দুপুরে শহিদ ফজলুররহমান মুন্সি হলে মেজবানের আয়োজন করা হয়। এছাড়া, সাইফপাওয়ারটেক লিমিটেড তাদের আওতাধীন কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকদের জন্য মেজবান আয়োজন করে টাইগারপাসে। বার্থ অপারেটরস, শিপহ্যান্ডলিং অপারেটরস এন্ড টার্মিনাল অপারেটরস ওনার্স এসোসিয়েশন বন্দর প্রশিক্ষণ কেন্দ্রে এবং শিপহ্যান্ডলিং অপারেটরস এসোসিয়েশন সিটি হলে মেজবানের আয়োজন করে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট