চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম মাতালেন শিল্পী সমরজিৎ রায়

বিজ্ঞপ্তি

৪ মে, ২০২৪ | ১১:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্বরলিপি সাংস্কৃতিক ফোরাম চট্টগ্রামের ৩০ বছর পূর্তি উৎসবে গাইলেন বাংলাদেশের জনপ্রিয় গুণী সঙ্গীতশিল্পী সমরজিৎ রায়। নিজের মৌলিক গান এবং পুরোনো দিনের কিছু জনপ্রিয় বাংলা গান গেয়ে টানা দুই ঘণ্টা হলভর্তি দর্শক শ্রোতাদের তিনি মাতিয়ে রাখেন।

 

প্রিয় শিল্পীর গান সামনে বসে শুনতে পেয়ে চট্টগ্রামের শ্রোতাদের যেন আনন্দের সীমা ছিল না। নিজের শহর চট্টগ্রামের কোন মঞ্চে আয়োজিত একক সঙ্গীতানুষ্ঠানে গাইতে পেরে সমরজিৎ নিজেও ছিলেন বেশ উৎফুল্ল। একের পর এক শিল্পী গাইলেন `আমার পরান যাহা চায়, সারাদিন তোমায় ভেবে, যদি কাগজে লেখো নাম, ভুলে যেতে বোলো না, রাইকিশোরী, ও রূপসী চাঁদ, অভিমানে চলে যেওনা, ও আকাশ প্রদীপ জ্বেলো না, ও চাঁদ সামলে রাখো, ক ফোঁটা চোখের জল, যে আঁখিতে এতো হাসি লুকানো, এই কূলে আমি, ও কেন এতো সুন্দরী হলো-সহ প্রায় ২২টি গান। সমরজিৎ এর সঙ্গে যন্ত্রসঙ্গীতে সহযোগিতা করেন নিখিলেশ বড়ুয়া, শ্যামল দাশ, রবিন চৌধুরী, সুচয়ন দে ও জুয়েল দাশ।

 

উৎসবের প্রথম দিনে সংবর্ধনা দেওয়া হয় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সংগীতজ্ঞ জয়ন্তী লালাকে। দ্বিতীয় দিনে সমরজিৎ রায়ের একক সঙ্গীতানুষ্ঠানের পাশাপাশি মনোমুগ্ধকর দলীয় পরিবেশনায় অংশ নেন স্বরলিপি সাংস্কৃতিক ফোরাম, বাংলাদেশ রবীন্দ্র সঙ্গীত শিল্পী সংস্থা, চট্টগ্রাম নজরুল সঙ্গীত শিল্পী সংস্থা, ওডিসি এন্ড টেগোর ড্যান্স মুভমেন্ট, উদীচী শিল্পী গোষ্ঠী, সৃজামী সাংস্কৃতিক অঙ্গন, সারগাম সঙ্গীত পরিষদ, সঞ্চারী নৃত্যকলা একাডেমি, সুরাঙ্গন বিদ্যাপীঠ ও অদিতি সঙ্গীত নিকেতন।

 

 

পূর্বকোণ/অনুপম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট