চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

ঈদে এনএইচটি মিউজিবক্সে পার্থ বড়ুয়া ও বাপ্পা মজুমদারসহ ২০ শিল্পীর গান

বিনোদন ডেস্ক

৯ এপ্রিল, ২০২৪ | ১২:০৩ অপরাহ্ণ

আজ বাদে কাল পবিত্র ঈদ-উল ফিতর। নব্বই দশকের মতো সঙ্গীত শিল্পীদের গানের অ্যালবাম বাজার ছেয়ে না গেলেও অনলাইন প্লাটফর্মে কিছু গান প্রকাশিত হচ্ছে। তবে গানের বাজার কাঁপাতে ঈদ-উল ফিতরে একটি অ্যালবামেই মৌলিক কিছু গান নিয়ে হাজির হবেন জনপ্রিয় শিল্পী পার্থ বড়ুয়া ও বাপ্পা মজুমদারসহ ২০ শিল্পী। অ্যালবামে থাকবে ২০টি মৌলিক গান।

 

পার্থ-বাপ্পা ছাড়াও স্বনামধন্য শিল্পীদের মধ্যে থাকছেন হামিন আহমেদ, এস আই টুটুল, মিজান রহমান, কনা, সালমা, মাহতিম সাকিব, অবন্তী সেনগুপ্ত, তাসনিম আনিকা, মাখন মিয়া, কিশোর, শফিক তুহিন, জয় শাহরিয়ার, নীলা নাজ, নাসিম আলী খান, অভিনেতা ইমতিয়াজ বর্ষণ, জাকিয়া বারী মম।

 

দেশের জনপ্রিয় অডিও-ভিজ্যুয়াল মিউজিক্যাল প্রজেক্ট এনএইচটি মিউজিকবক্সের ব্যানারে গানগুলো তৈরি করা হয়েছে এবং প্রকাশ করা হবে বলে জানা গেছে। এনএইচটি মিউজিকবক্স হচ্ছে এনএইচটি হোল্ডিং লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান। যা দেশের সঙ্গীত উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। গানগুলোর কথা, সুর ও সঙ্গীত পরিচালনায় রয়েছেন আরেক শিল্পী আহমেদ রাজীব। অ্যালবামে পপ-রক, রক ব্যালাড এবং সমসাময়িক গান থাকবে। অ্যালবামের ভিজ্যুয়াল প্রযোজনা পরিচালনা করছেন ওয়াহিদুল ইসলাম শুভ।

 

অ্যালবাম প্রসঙ্গে এনএইচটি হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য সৈয়দ মো. তানসীর বলেন, আমরা ফোক ফিউশন নিয়ে অনেক কাজ করেছি। তবে মৌলিক গানের ওপর ফোকাস করে এমন ধরনের অ্যালবাম ইদানিং খুব একটা সহজ কাজ নয়। দেশের তারকা শিল্পীদের নিয়ে আমরা সঙ্গীতকে আরও সমৃদ্ধ করার লক্ষ্য ও শ্রোতাদের ভালো কিছু গান উপহার দেয়ার চেষ্টা করছি। আশা করছি সঙ্গীত পিপাসুদের কাছে প্রতিটি গানই উপভোগ্য হবে।

 

গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক আহমেদ রাজীব উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এমন একটি প্রজেক্টে যুক্ত হতে পেরে আমি রোমাঞ্চিত। ভবিষ্যতে আরও উন্নত মানের মৌলিক গান নিয়ে কাজ করার আশা করছি।

 

প্রসঙ্গত, ঈদ-উল-ফিতরের সাথে মিল রেখে এনএইচটি হোল্ডিংস লিমিটেডের পৃষ্ঠপোষকতায় প্রকল্পটি ২০ সপ্তাহের জন্য প্রতি সপ্তাহে একটি গান প্রকাশ করবে। প্রতিটি গানই উপভোগ করা যাবে এনএইচটি মিউজিকবক্সের নিজস্ব ইউটিউব চ্যানেলে। পরে সবগুলো গান নিয়ে স্মারক সিডি আকারে প্রকাশের পরিকল্পনা রয়েছে বলে জানান সৈয়দ মো. তানসীর।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট