চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

অশ্রুসিক্ত চোখে রুবেলকে শেষ বিদায় জানালেন স্বজন-সহকর্মীরা

অনলাইন ডেস্ক

৮ ফেব্রুয়ারি, ২০২৪ | ২:৪৫ অপরাহ্ণ

সবাইকে কাঁদিয়ে বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় না ফেরার দেশে চলে গেলেন গুণী অভিনেতা আহমেদ রুবেল। তিনি আর সবার মাঝে নেই, এখনও বিষয়টি মেনে নিতে কষ্ট হচ্ছে অভিনেতার সহকর্মী থেকে শুরু করে ভক্তদেরও। তবুও স্মৃতিকাতরতায় রুবেলকে শেষ বিদায় জানালেন তার স্বজন-সহকর্মীরা।

এদিন নিজের অভিনীত নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’র বিশেষ প্রদর্শনী দেখতে এসে মারা যান রুবেল। অভিনেতার আকস্মিক মৃত্যুতে হতবাক, শোকস্তব্ধ গোটা শোবিজ অঙ্গন।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রুবেলের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল সাড়ে ১০টা নাগাদ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্লাজায় আনা হয় অভিনেতার মরদেহ। ঢাকা থিয়েটারের উদ্যোগে আয়োজিত এই শ্রদ্ধা নিবেদনে হাজির হন দেশের নাট্য ও সিনেমা অঙ্গনের অনেক শিল্পী-তারকারা।

সেখানে অভিনেতাকে ফুলেল শ্রদ্ধা জানানোর পাশাপাশি টুকরো টুকরো স্মৃতিও শেয়ার করেছেন তারা। অশ্রুসিক্ত কণ্ঠে সেসব বলে রুবেলের আত্মার প্রতি শান্তি কামনা করেছেন।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বলেন, অত্যন্ত অকালে চলে গেলো রুবেল। অভিনয় শিল্পে তার আরও অনেক কিছু দেওয়ার ছিল। আমার নির্মিত ‘গেরিলা’ সিনেমায় শহীদ আলতাফ মাহমুদের চরিত্রে অসাধারণ অভিনয় করেছিল রুবেল। সেই স্মৃতিগুলো আজও মনে ভাসে। এত দারুণ অভিনয় করেছিল যে, আলতাফ মাহমুদ যেন জীবন্ত হয়ে উঠেছিলেন।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বলেন, এমন একটা মুহূর্তে কথা বলার মতো পরিস্থিতি নেই। অসাধারণ একজন অভিনেতা, একজন ভালো মানুষ। আমাদের সবাইকে চলে যেতে হবে, কিন্তু অসময়ে চলে যাওয়া মেনে নেওয়াটা সত্যিই কঠিন। হুমায়ূন আহমেদের ‘চন্দ্রকথা’ সিনেমায় আমার সৌভাগ্য হয়েছিল তার সঙ্গে একটি কাজ করার। তার অসাধারণ অভিনয় দক্ষতা আমাকে মুগ্ধ করেছিল। আমি তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। অন্তর থেকে চাইব, আহমেদ রুবেলের মতো অসময়ে যেন কেউ চলে না যায়।

অভিনয়শিল্পী সংঘের নেতা-সদস্যদের নিয়ে শ্রদ্ধা জানিয়ে সংগঠনটির সভাপতি ও অভিনেতা আহসান হাবিব নাসিম বলেন, এটা সত্যি যে, আমরা একজন অসামান্য শিল্পীকে হারালাম। যার আরও অসাধারণ সব চরিত্রে কাজ করার কথা ছিল। যিনি সবসময় অভিনয় নিয়েই ছিলেন। এমন একজন মানুষ সবাইকে হঠাৎ স্তব্ধ করে দিয়ে চলে গেলেন। আমরা তার আত্মার শান্তি কামনা করি।

জানা গেছে, শিল্পকলা একাডেমিতে শ্রদ্ধা নিবেদন শেষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে রুবেলের প্রথম জানাজা। এরপর অভিনেতার মরদেহ নিয়ে যাওয়া হবে গাজীপুরে। সেখানেই পারিবারিক কবরস্থানে রুবেলকে আসর নামাজের পর দাফন করা হবে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট