চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

৩০ এপ্রিল, ২০১৯ | ২:৫৭ পূর্বাহ্ণ

কৌতুক অভিনেতা আনিসের ইন্তেকাল

শক্তিমান কৌতুক অভিনেতা আনিস আহমেদ আর নেই। রবিবার রাতে তিনি ঢাকায় তার টিকাটুলির বাসায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দুই মেয়ে, নাতি-নাতনি ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।-বাসস
প্রয়াত আনিসের মেয়ের জামাই আলাউদ্দিন শিমুল তার মুত্যুর সংবাদ নিশ্চিত করেন। তিনি জানান, অভিনেতা আনিস গত রাত ১১টায় বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। শিমুল জানান, গতকাল সোমবার সকালে টিকাটুলি জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে শিল্পীর মরদেহ নিয়ে যাওয়া হয় এফডিসিতে। এফডিসিতে দুপুর সোয়া বারটায় দ্বিতীয় জানাজা শেষে শিল্পীর মরদেহ ফেনির দাগনভ্ইুয়ায় গ্রামের বাড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তৃতীয় জানাজা শেষে বাদ আছর তাকে দাফন করা হয় ।
১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছায়াছবিতে অভিনয়ের মধ্যদিয়ে কৌতুক অভিনেতা আনিসের চলচ্চিত্রে অভিষেক হয়। ছবিটি মুক্তি পায়নি। পরের বছর তার অভিনিত ছবি ‘এই তো জীবন’ মুক্তি পায়। এর পর থেকে প্রায় আড়াইশত চলচ্চিত্রে তিনি অভিনয় করেন। ‘সিরাজউদৌল্লা’ ছবিতে তিনি গোলাম হোসেনের ভূমিকায় অভিনয় করে প্রসংশা লাভ করেন। এর আগে আনিস মঞ্চ নাটকে অভিনয় করে খ্যাতিলাভ করেন।

শেয়ার করুন
The Post Viewed By: 520 People

সম্পর্কিত পোস্ট