চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

কানাডার বুকে এক টুকরো বাংলাদেশ

পূর্বকোণ ডেস্ক

১৬ জুলাই, ২০২৪ | ১১:১২ অপরাহ্ণ

গত রবিবার (১৪ জুলাই) কানাডায় বৃহত্তর চট্টগ্রাম সমিতি ক্যুইবেক কানাডার বার্ষিক বনভোজন ২০২৪ ও চাটগাঁইয়া মিলনমেলা ক্যুইবেক প্রদেশের ট্রয়েস নদীর পাদদেশে Préau Du Parc এ উৎসবমুখর পরিবেশে স্মরণকালের সেরা উপস্থিতিসহ অনুষ্ঠিত হয়েছে।

 

সমিতির বর্তমান সভাপতি মো. ইলিয়াসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল আমিন সিকদারের সঞ্চালনায় সারাদিনব্যাপী অনুষ্ঠান সূচিতে ছিল জনপ্রিয় সংগীত শিল্পী দেবপ্রিয়া কর রুমার মনোমুগ্ধকর গান, অতিথি শিল্পী লিঙ্কন বড়ুয়া, দ্বীপান্বীতা মুর্শিদীর গান ও নৃত্য পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

বৃহত্তর চট্টগ্রাম সমিতি ক্যুইবেক কানাডার বার্ষিক বনভোজন উদযাপন কমিটি ও কার্যকরী কমিটির পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন সদ্য সাবেক সভাপতি আবু ইউনুস সুজন।

 

সমিতির প্রবীণতম সদস্য মোহাম্মদ আলী জিন্নাহর তত্ত্বাবধানে ছিল মহিলা ও বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের খেলাধুলা ও বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কার।

 

র‌্যাফেল ড্র পরিচালনা করেন সমিতির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার এ হেলাল। পুরস্কার হিসাবে র‌্যাফেল ড্রতে ছিল ৬৫ ইঞ্চি এলজি টিভি, ল্যাপটপ, সাইকেলসহ আর ২২টি আকর্ষণীয় পুরস্কার।

 

আর মধ্যাহ্নভোজে ছিলো চট্টগ্রামে ঐতিহ্যবাহী মেজবানি গরুর মাংস, চিংড়ি, চিকেন তান্দুরি, ডাল, খাসি, সালাত, রসগোল্লা ও ফিন্নী।

 

চিটাগংয়ের মিলনমেলা আর তাতে পান-সুপারির আয়োজন থাকবে না তাতো হতেই পারে না! আরও ছিল চট্টগ্রামের সবার প্রিয় ঝালমুড়ি জম্পেশ মিশ্রণ আর মো. জাকির চৌধুরী ও তাঁর টিমের তত্ত্বাবধানে গরম সুস্বাদু মালাই চা! এই গরমে তরমুজ না খেলে কি হবে? সুস্বাদু তরমুজের স্বাদে প্রাণ জুড়িয়েছে সবার।

 

বনভোজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলো আ.স.ম ইসমাইল, মুক্তিযোদ্ধা মো. ইয়াকুব, মো. আবুল কালাম, মো. জাকির চৌধুরী, আফসার উদ্দিন চৌধুরী, দিদারুল মোস্তফা, মো. নুরুল আবসার, মোহাম্মদ আলী, নিজাম উদ্দিন চৌধুরী, সুশান্ত বড়ুয়া, কাইসুল হক, কাজী সোয়েব, আরাফাত হোসেন, এম শহিদ, মোস্তফা কামাল, মো. ফরহাদ ইমরান, মো. ইফতিয়ার সাজু, মো. ইমতিয়াজ রাজু প্রমুখ।

 

বনভোজন উদযাপন কমিটি ও কার্যকরী কমিটির পক্ষ থেকে কানাডার মন্ট্রিয়লে বসবাসরত চট্টগ্রামবাসী ও শুভাকাঙ্ক্ষী যারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক অভিনন্দন জানানো হয়েছে। সরব উপস্থিতি বনভোজন অনুষ্ঠানকে করেছে প্রাণবন্ত ও সমৃদ্ধশালী। আয়োজকদের সীমাবদ্ধতা ছিল, ছিল অজ্ঞতা। কিন্তু আন্তরিকতা ও ভালোবাসার কোন কমতি ছিলো না।

 

সমিতির প্রাণ প্রবীণদের মেধা, প্রজ্ঞা ও তরুণ প্রজন্মদের অক্লান্ত পরিশ্রম সর্বোপরী সকলের সম্মিলিত টিম ওয়ার্ক একটি সফল বনভোজন অনুষ্ঠান আয়োজনের নিয়ামক হিসাবে কাজ করেছে।

 

আয়োজকরা কৃতজ্ঞতা ও আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, আমাদের স্পন্সর ও কো-স্পন্সরদের যাদের সার্বিক সহযোগিতায় এই বৃহৎ কর্মযজ্ঞ সু-সম্পন্ন করা সম্ভবপর হয়েছে।

 

স্পন্সর: ইঞ্জিনিয়ার এ হেলাল, আমানউল্লাহ আমান, নাদির হামিদ, রিয়াজ হামিদ, আবদুস সালাম মোল্লা, রাসেল মির্জা, নুরুল আবসার, মনোয়ারা বেগম আলম, শারমিন আয়েশা, লোকমান হাকিম, শহিদুল আলম, সৈয়দ হক ও জাহিদ খান।

 

কো-স্পন্সর: কাইসুল হক, শিহাব উদ্দিন, মো. জলিল রহমান, নূর তালুকদার, মহিবুর আর আহম্মেদ বাবু, হুরপরী মেলা বুটিক, ওয়াহিদ খান, রুমেন আহম্মেদ ও সাজ্জাদ উল্লাহ রনি।

 

কালচারাল কো-স্পন্সর: মো. সাহাব উদ্দীন।

 

তাঁরা বলেন, ইনশাআল্লাহ আমরা আশা করছি সকলের এই সম্মিলিত প্রয়াস বৃহত্তর চট্টগ্রাম সমিতি ক্যুইবেক কানাডাকে দেশে ও প্রবাসে একটি সফল ও কার্যকর সংগঠন হিসাবে পরিচিতি লাভ করাবে। আবারো দেখা হবে কোন এক মিলনমেলায়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট